সৃজনশীলে নতুন মানবন্টন বাতিল চায় শিক্ষার্থীরা

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৬, ১১:০৩ পিএম

উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় সৃজনশীল প্রশ্নপত্রে নতুন মানবন্টন বাতিল চায় শিক্ষার্থীরা। তাদের দাবি '১০ মিনিট সময় বৃদ্ধি করে আরো একটি সৃজনশীল প্রশ্ন শিক্ষার্থীদের কাধে চাপিয়ে না দিয়ে, পূর্বের মানবন্টন অক্ষুণ্ণ রাখা'।

শিক্ষার্থীরা বলছে, আগে যেখানে ২ ঘন্টা ১০ মিনিট সময়ে ৬ টি সৃজনশীল প্রশ্নের উত্তর করতেন সেখানে এখন নতুন নিয়মে ২ ঘন্টা ২০ মিনিটে ৭ টি প্রশ্নের উত্তর করতে হবে। যা এই সময়ে শেষ করা কোন প্রকারের সম্ভব নয় বলেও জানায় শিক্ষার্থীরা।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের মাধ্যমে এসব দাবির কথা জানায়। রাজধানী ঢাকার ১০ থেকে ১৫ টি কলেজের শিক্ষার্থীরা এ মানববন্ধনে অংশ নেয়।

এসময় ঢাকা বিজ্ঞান কলেজের এক শিক্ষার্থী জোবায়ের হোসেন বিডি টুয়েন্টিফোর লাইভকে বলেন, 'নতুন মানবন্টন বাতিল করে আগের পদ্ধতি বহাল রাখতে আমরা আজকে শিক্ষামন্ত্রণালয়ে স্বারকলীপি দিব। আগামী ১ অক্টোবর এর আগে যদি আমাদের দাবি না মানা হয় তাহলে ১ অক্টোবর সারাদেশের শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান করে এর প্রতিবাদ করবো।'

আরেক শিক্ষার্থী স্বর্ণা আক্তার অভিযোগ করে বলেন, 'নতুন মানবন্টন এমন একটা সময়ে এসে করা হলো, যখন আমাদের প্রি-টেস্ট পরীক্ষা শেষ।'

এদিকে প্রশ্নপত্র ফাস ঠেকাতে এবং একদিনে দুটি পরীক্ষা বন্ধের নিয়ম করত মানবন্ধনে আহবান জানায় শিক্ষার্থীরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: