ভর্তি পরীক্ষায় জালিয়াতি: ছাত্রলীগ নেতাসহ আটক ৪

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৬, ০২:০৬ এএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি )২০১৬-১৭ শিক্ষাবর্ষের এ ইউনিটের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াত চক্রের ৪ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।

আজ (শুক্রবার) বিকেল তিনটায় বিসিএস কনফিডেন্স জবি ক্যাম্পাস শাখা কোচিং সেন্টারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এর আগে প্রশ্নসহ ক্যাম্পাসে প্রবেশ করার সময় এক পরীক্ষার্থীকে মোবাইলে এসএমএসসহ আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটককৃতরা হলেন, কনফিডেন্স কোচিং জবি ক্যাম্পাস শাখার পরিচালক এম রহমান রনি, দুই জন পরীক্ষার্থী মোস্তাক আহমেদ ও আব্দুর রহমান এবং আরেকজন হলেন জবি শাখা ছাত্রলীগ নেতা ৯ম ব্যাচের বাংলা বিভাগের শিক্ষার্থী সাইফ আহমেদ লিখন। সে জবি ছাত্রলীগ নেতা তরিকুল ইসলাম তুর্যের কর্মী ও ঝালকাঠি জেলা ছাত্রকল্যাণের সেক্রেটারী বলে জানা যায়। এর আগেও লিখন এর নামে একাধিক চাঁদাবাজির মামলা আছে বলে জানা যায়।

এ বিষয় জানতে চাইলে প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, আমাদের কাছে তাদের অপরাধ প্রমানিত হওয়ায় আমরা ম্যাজিস্টেট এর উপস্থিতিতে তাদের কে দু বছরের জেল দিয়েছি।

এ বিষয়ে কোতয়ালী জোনের এসি শাহেন শাহ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি নিজেই তাদের আটক করেছে। আমরা পুলিশের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহায়তা করছি। পরবর্তী তাদের কে ম্যাজিস্টেট এর বিচারে দু বছরের জেল হয়েছে।

উল্লেখ্য, আজ (শুক্রবার) একযোগে একত্রিশটি পরীক্ষা কেন্দ্রে বিকাল ৩:০০ থেকে ৪:০০টা পর্যন্ত অনুষ্ঠিত হয় ।এবার ‘এ’ ইউনিটের (বিজ্ঞান ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভূক্ত) ৮২৫টি আসনের (বিজ্ঞান-৭৯৭ ও অন্যান্য-২৮) বিপরীতে ৬৪,৩০৬ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৭৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: