যেভাবে শুরু হবে আওয়ামী লীগের সম্মেলন

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৬, ০২:৪৭ পিএম

ঢাকা:‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার’ এই স্লোগানকে ধারন করে প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে সকাল ১০টায় শুরু হচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন।

সম্মেলনের শুরুতে সকল ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হবে। এর পর জাতীয় সংগীত এর সঙ্গে দলের সভাপতি শেখ হাসিনা জাতীয় পতাকা এবং সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম দলীয় পতাকা উত্তোলন করবেন। এ সময় সব জেলার সভাপতি-সাধারণ সম্পাদক দলীয় পতাকা উত্তোলন করবেন। জাতীয় সংগীত শেষ হওয়ার সঙ্গে সঙ্গে দলের থিম সং পরিবেশন করা হবে। এরপর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করবেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলন উদ্বোধন ঘোষণার পর শোক প্রস্তাব পাঠ করা হবে। এর পর অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক দলের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম স্বাগত বক্তৃতা দেবেন। সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে আগত বিভিন্ন রাজনৈতিক দলের অতিথিদের শুভ্চ্ছো বক্তব্য থাকবে। এর পর বক্তব্য দেবেন বিদেশি রাজনৈতিক দলের অতিথি নেতারা।

সব শেষে সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতির ভাষণ শেষে সাধারণ সম্পাদকের রিপোর্ট উপস্থাপন করা হবে। এরপর দুপুরের খাবার বিরতি দেওয়া হবে। দুপুরের খাবার শেষে জেলার নেতাদের বক্তব্য শুরু হবে। চলবে সন্ধ্যা পর্যন্ত। এর পর সন্ধ্যায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: