সম্মেলনে ১১ দেশের ৫৫ বিদেশি অতিথি

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৬, ০২:৪৫ পিএম

ঢাকা: আওয়ামী লীগের ২০তম সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবারই ঢাকায় আসেন ১১ দেশের ৫৫ জন বিদেশি অতিথি। সার্কভুক্ত দেশ ভারত, শ্রীলংকা, নেপাল ও ভুটানের প্রতিনিধি ছাড়াও এসেছেন যুক্তরাজ্য, অস্ট্রিয়া, অস্ট্রেলিয়া, কানাডার বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা। তবে সরকার, বিরোধিদলসহ মোট জন প্রতিনিধি এসেছেন ভারত থেকে।

আওয়ামীলীগের এ সম্মেলনকে দলের ভিতরে গণতান্ত্রিক জাগরনের বহি:প্রকাশ বলে মনে করছেন এদের অনেকে। গণতান্ত্রিক ব্যবস্থায় নির্বাচনে সকল রাজনৈতিক দলের অংশগ্রহনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব দেন তারা।

অস্ট্রেলিয়ান পার্লামেন্ট সংসদ সদস্য হিউ ম্যাকডারমট বলেন, যে সব রাজনৈতিক দল নির্বাচন বয়কট করেছে, আমি মনে করি এটা তাদের বোকামী। সাধারন মানুষেরই সিদ্ধান্ত নেয়া উচিত, কাকে তারা নির্বাচিত করছেন।

সন্ত্রাসবাদ মোকাবেলা এবং অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশের সাম্প্রতিক ব্যবস্থার প্রশংসাও করেন অনেকে।

রাশিয়ার কমিউনিষ্ট পার্টির আলেক্সান্ডার পোটাপভ, সন্ত্রাসবাদের ঝুঁকির কথা জানিয়ে মুসলীম ধর্মীয় ব্যক্তিত্ব কিংবা সাধারন মানুষদের জন্য বিশেষ প্রশিক্ষনের ব্যবস্থা করা যায়, যাতে করে ভবিষ্যতে এ ধরনের বিপদজনক বিষয়গুলো এড়িয়ে যাওয়া যায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: