নৌকা পোড়ানোর অভিযোগে আওয়ামী নেতা আটক

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৬, ০৪:৩৩ পিএম

চৌগাছায় দুই নম্বর পাশাপোল ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক আব্দুস সালামকে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে দলীয় প্রতীক নৌকা পোড়ানোর অভিযোগ আনা হয়েছে। শনিবার সন্ধ্যায় চৌগাছা থানার পুলিশ দশপাকিয়া বাজার থেকে সালামকে আটক করেন। তিনি দশপাকিয়া গ্রামের ইউপি সদস্য ও একই গ্রামের মৃত গাজী জালাল উদ্দীনের ছেলে। গত ৩১ আগস্ট চেয়ারম্যান আবুল কাশেম যশোর শহরে দুর্বৃত্তদের হাতে নিহত হওয়ার পর থেকে সালাম ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ চালিয়ে যাচ্ছিলেন। আগামী ৩১ অক্টোবর পাশাপোল ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

পুলিশ বলছে, সালামের বিরুদ্ধে পাশাপোল ইউনিয়নের উপনির্বাচন উপলক্ষে টানানো নৌকা পোড়ানোর অভিযোগ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের তিন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আব্দুস সালাম আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী নিহত চেয়ারম্যান আবুল কাশেমের ছেলে শাহিন রেজার আনারস প্রতীকের পক্ষে ভূমিকা রাখছেন। দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী ওবাইদুল ইসলাম সবুজ বৃহস্পতিবার নৌকা প্রতীক পোড়ানোর অভিযোগে চৌগাছা থানায় একটি মামলা করেন। পুলিশ ওই মামলায় শনিবার সন্ধ্যায় আব্দুস সালামকে আটক করে।

চৌগাছা থানার সেকেন্ড অফিসার এসআই আকিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। আটককৃত আব্দুস সালামকে পুলিশ চৌগাছা থানায় না রেখে যশোরে পাঠিয়ে দিয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: