রাবিতে ভর্তি পরীক্ষা শুরু সোমবার

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৬, ০১:২৫ এএম

রাবি প্রতিনিধি: শুরু হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ক্যাম্পাসে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

সোমবার থেকে ২৭ অক্টোবর প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চারটি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবছর বিশ্ববিদ্যালয়ের ৪ হাজার ৭১২টি আসনের (বিভিন্ন কোটাসহ) বিপরীতে ভর্তি পরীক্ষায় সর্বমোট ১ লাখ ৭৮ হাজার ৯৪৯ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে।

সতর্কতা হিসেবে পরীক্ষা চলাকালে ব্যাগ নিয়ে ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ক্যাম্পাসের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং পরীক্ষায় জালিয়াতি রোধে সতর্ক অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয়ে প্রশাসন এবং পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান জানান, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে ভ্রাম্যমাণ আদালত অবস্থান করবে। যদি কেউ পরীক্ষায় জালিয়াতিসহ এ সংক্রান্ত কোনো অপরাধ করে, তবে মোবাইল কোর্টের মাধ্যমে তাৎক্ষণিক বিচার করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: