কাল সাব্বির ভুল করবেন, ভাবনা ইংলিশ ক্রিকেটারের

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৬, ০৫:১৪ এএম

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টের শেষ দিকে দারুণ চাপে যেভাবে ব্যাটিং করেছেন সাব্বির রহমান, তাতে মনে হয়েছে টেস্ট ক্রিকেট তিনি নিয়মিত খেলেন। তাই ঠাণ্ডা মাথায় পরিস্থিতি মোকাবেলা করছেন। কিন্তু ঘটনা তা নয়, ক্যারিয়ারে প্রথম ম্যাচ খেলতে নেমেছেন সাব্বির। তার ব্যাটিং দেখে মুগ্ধ হয়েছেন প্রতিপক্ষের খেলোয়াড়রাও। আর সাব্বিরের কারণেই এ টেস্টের গভীরতা পেয়েছে বলে মনে করেন ইংল্যান্ডের অন্যতম সেরা পেসার স্টুয়ার্ট ব্রড।

২৩ অক্টোবর রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে ব্রড বলেন, সে খুবই চমৎকার খেলেছে। মুশফিকুর রহীমের সঙ্গে জুটিটা ছিল খুব ভালো। তারা খুব শান্ত ছিল। সে এ টেস্ট ম্যাচটিকে আরো গভীরে নিয়েছে। রান করার মতো বল খুঁজে নেয়ার জন্য সে খুবই চাপে ছিল। তখন বোলাররা সব বল স্টাম্পে করে যাচ্ছিল। সে আজকে খুব ভালোভাবেই দাঁড়িয়েছিল।

ব্রড মনে করেন কাল ব্যাট হাতে সাব্বিররা ভুল করবেন, আর জয় ছিনিয়ে নেবেন তারা। ব্রড আরো বলেন, সাব্বির শারীরিক ভাষা আমার পছন্দ হয়েছে।টেস্ট খেলোয়াড়দের মধ্যে এ ধরনের বৈশিষ্ট্য দেখা যায়। আমার মনে হয় সে এটা খুব ভালো করেছে। আমরা আগামীকাল তাকে আরো বেশি চাপে রাখবো।দুটি ভুলেই বাংলাদেশ আমাদের ম্যাচ দিয়ে দেবে।

এদিন সাকিব আল হাসান আউট হওয়ার পর উইকেটে আসেন সাব্বির। মুশফিকের সঙ্গে ৮৭ রানের জুটি গড়ে দলের চাপ সামলে নেন তিনি। এরপর মুশফিক, মিরাজ ও রাব্বি দ্রুত বিদায় নিলে একপ্রান্ত আগলে রাখেন সাব্বির। দিনের শেষ পর্যন্ত ব্যাটিং করে ৫৯ রান অপরাজিত রয়েছেন তিনি। শেষ দিনে জয় থেকে ৩৩ রান দূরে থাকা বাংলাদেশকে স্বপ্ন দেখাচ্ছেন এ ড্যাশিং ব্যাটসম্যান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: