'বাংলাদেশ এগিয়ে যেতে চায়'

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৬, ০৬:১২ এএম

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, সকল দেশের সাথে সুসম্পর্ক বজায় রেখে বাংলাদেশ এগিয়ে যেতে চায়।

তিনি বলেন, আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অর্জন আজ বিশ্বব্যাপী প্রশংসিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ অর্জনকে আরো এগিয়ে নিয়ে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হতে সকল দেশের সহযোগিতা চায় বাংলাদেশ।

রোববার রাতে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে অতিথি হিসাবে যোগ দিতে আসা বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিদের সম্মানে আয়োজিত নৈশ ভোজ অনুষ্ঠানের পূর্বে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা উপ-কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

সম্মেলনে যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ইটালি, রাশিয়া, অস্ট্রিয়া, ভারত, চীন, নেপাল, শ্রীলংকা, ভুটান থেকে বিভিন্ন রাজনৈতিক দলের ৫৫ জন প্রতিনিধি অতিথি হিসাবে অংশ নেন। এর আগে শনিবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ে চীনের প্রতিনিধিদের সম্মানে সাম্যবাদী দল আয়োজিত নৈশভোজে প্রধান অতিথি হিসাবে যোগ দেন তিনি।

এ সময়ে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের কাউন্সিলে যোগ দিতে আসা ভারতের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সঙ্গে হোটেল সোনারগাঁওয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: