শাহরুখের চরিত্রটি চেয়েছিলেন আমির!

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৬, ০৪:০০ এএম

কথাটি ফাঁস করেছেন পরিচালক মনসুর খান। জানিয়েছেন, জোশ ছবিতে শাহরুখ যে চরিত্রটিতে অভিনয় করেছেন, সেটি করতে চেয়েছিলেন আমির খান। কিন্তু পরিচালক রাজি না হওয়ায় ছবিটাই করেননি আমির।

মনসুর খান বলেছেন, জোশের মতো একটি ছবিতে তিনি আমির খান ও শাহরুখ খানকে একসঙ্গে কাস্ট করতে চেয়েছিলেন। সেইমতো দুই খানকে প্রস্তাবও দেন তিনি। শাহরুখ কোনও শর্ত রাখেননি। কিন্তু আমির খান নাকি বেঁকে বসেন। বলেন, ছবিতে শাহরুখ যে চরিত্রটি করছে, সেটি তাঁকে দিতে হবে। নাহলে ছবিটি করবেন না তিনি।

ছবিতে ভাস্কোর গ্যাং লিডার ম্যাক্সের চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান। তাঁর বোনের ভূমিকায় ছিলেন ঐশ্বরিয়া রাই। ঐশ্বরিয়ার বিপরীতে অভিনয় করার জন্য মনসুর বলেছিলেন আমির খানকে। চরিত্রটি ছিল রাহুল। কিন্তু ম্যাক্স চরিত্রটি ছিল দুরন্ত এবং করিশ্মাটিক। উলটোদিকে রাহুল চরিত্রটি ছিল এক প্রেমিকের। এমন একটি চরিত্র করতে আমির রাজি হননি। শাহরুখ যেখানে দুর্দান্ত গ্যাং লিডারের চরিত্রে অভিনয় করছেন, সেখানে শুধু প্রেমিক হয়ে খুশি থাকতে চাননি আমির। তাই ম্যাক্সের চরিত্রটি চেয়েছিলেন তিনি। কিন্তু পরিচালক ম্যাক্সের চরিত্রে শাহরুখকেই মনোনীত করেন। তাই জোশ ছবিটাই করেননি আমির। শেষে ওই চরিত্রে অভিনয় করেন চন্দ্রচূড় সিং।

অন্যদিকে ঐশ্বরিয়ার চরিত্রটিও প্রথমে ঐশ্বরিয়ার ছিল না। মনসুর ওই চরিত্রে কাজলকে চেয়েছিলেন। কিন্তু শাহরুখ খানের বোন হতে নারাজ ছিলেন কাজল। ফলে চরিত্রটি যায় ঐশ্বরিয়া রাইয়ের হাতে।

শাহরুখ খান ও আমির খান এখনও পর্যন্ত একসঙ্গে স্ক্রিন শেয়ার করেননি। শাহরুখ-সালমান ও সালমান-আমিরকে একসঙ্গে দেখা গেছে। কিন্তু শাহরুখ-আমিরকে একসঙ্গে আনতে সমর্থ হননি কোনও পরিচালকই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: