দুটি সন্তান জন্মের পর প্রকাশ পেলো স্বামী হিন্দু!

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৬, ০৬:০৭ এএম

প্রেম করে মুসলিম মেয়েকে বিয়ের ৫ বছর পর প্রকাশ পেলো স্বামী হিন্দু। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহযোগীতায় ছেলে ও মেয়ের এলাকার জনপ্রতিনিধি ও মান্যগণ্য লোকদের উপস্থিতিতে স্বামী মুসলিম ধর্ম গ্রহণ করে পুণরায় মুসলিম শরিয়া মোতাবেক বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছে। এসময় সজল তার নাম পরিবর্তণ করে রাখেন আব্দুল্লাহ। ঘটনাটি ঘটেছে গত বুধবার সন্ধ্যায়।

স্থানীয় বিভিন্ন সুত্রে পাওয়া তথ্যে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়নের কংশনগর বাজারের কাপড় ব্যবসায়ী দাদা ফ্যাশন’এর স্বত্ত্বাধিকারী পাশ্ববর্তী দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউনিয়নের শুভপুর গ্রামের মন্টু চন্দ্র করের পুত্র সজলের সাথে মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক গড়ে উঠে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বাগমারা ইউনিয়নের সৈয়দপুর গ্রামের মাজেদ্ আক্তার নামের এক মেয়ের সাথে। ২০১১ সালের প্রথম দিকে তাদের পরিচয়ের পর একই বছরের ২৪ অক্টোবর তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। সজল মাজেদার সাথে পরিচয়ের পর নিজেকেও মুসলিম পরিচয় দিয়েছিল। এদিকে বিয়ের পর সজল স্ত্রী মাজেদাকে বাবার বাড়িতে রেখে সঙসার শুরু করে। ইতিমধ্যে তাদের ঘরে আসে দু’মেয়ে মীম (৪) ইলমা (৭ মাস)।

স্থানীয় বিভিন্ন সুত্রে জানা যায়, গত ১৮ অক্টোবর বিকেলে স্ত্রী মাজেদা তার বাবা আলী আকবরকে সাথে নিয়ে কংশনগর বাজারে স্বামীর দোকান দাদা ফ্যাশনে উপস্থিত হয়। সুত্র জানায়, কংশনগর বাজারের দোকানীরা সজলের কাছে আসা মাজেদার পরিচয় জানতে চাইলে সে নিজেকে সজলের স্ত্রী বলে পরিচয় দেয়। তখন বোরখা পরিহিত দেখে কানাঘুষা চলতে থাকে বাজারের দোকানীদের মাঝে। বিষয়টি দ্রুত বাজারে ছড়িয়ে পড়লে বিব্রতকর অবস্থায় পড়ে মাজেদা ও তার বাবা আলী আকবর। এক পর্যায়ে ব্যাপারটি সবাই জেনে ফেলে।

পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান রব বাজার কমিটির লোকজনদের সাথে করে সজল ও মাজেদার পরিবারকে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য লোকদের নিয়ে গতকাল ভারেল্লা উত্তর ইউপি কার্যালয়ে বসে দু’পরিবার ও জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সজলের ইচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করে আব্দুল্লাহ নামে মাজেদাকে আবারো ইসলামী শরিয়ত মোতাবেক বিবাহ করে। বিয়ের কাবিন ধার্য্য করা হয় ১০ লাখ টাকা। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এলাহাবাদ ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাগমারা ইউপি আ’লীগ সাধারন সম্পাদক নুরুল ইসলাম নুরু, ইউপি সদস্য আব্দুল বারিক, বি-পাড়ার মালাপাড়া ইউনিয়ন চেয়ারম্যান একেএম আজাদ আজাদ, তারিক হায়দার, ভারেল্লা (উঃ) প্যানেল চেয়ারম্যান মোর্শেদ, আলহাজ্ব আলমগীর হোসেন মেম্বার, উপস্থিত ইউপি সেলিম মোল্লা মেম্বার, নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, ফ্রেন্ডস্ গ্রুপসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরে ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান রব ধর্মান্তরিত আব্দুল্লাহকে সাহায্য সহযোগীতার আশ্বাস দেয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: