ইবি’র ছাত্রকে বহিষ্কার দু’জনকে কারণ দর্শানোর নোটিশ

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৬, ১২:২৪ এএম

বিভাগের শিক্ষার্থী কামরুজ্জামান তরঙ্গ কে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এবং দুই জনকে সাত কর্ম দিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। ওই ঘটনার সাথে জড়িত বহিরাগত ছাত্রলীগ ক্যাডার মুহাইমিনুল ইসলাম লামনের নামে ইবি থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।রেজিষ্টার অফিস সূত্রে যানা যায়, মঙ্গলবার (আজ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির সভাপতি ও উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে ভিসির কার্যালয়ে শৃঙ্খলা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময় নৈরাজ্য ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগসহ সাম্প্রতি ঘটনারর সাথে জড়িত থাকার অভিযোগে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৈয়দ কামরুজ্জামান তরঙ্গকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে। এবং ওই ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী যুবায়ের রহমান ও ইসলামের ইতিহাস ও সংষ্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের তৌফিকুর রহমান তুষারকে সাত কর্ম দিবসের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গাড়ির চালক ও হেলপারকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি
এছাড়া ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে বহিরাগত ক্যাডার মুহাইমিনুল ইসলাম লামনের নামে ইবি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। যার নম্বর ৭৭৫।
এ দিকে ওই দিনের ঘটনা তদন্তে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. কাজী আখতার হোসেনকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ তদন্ত কমিটি অন্য সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও সদস্য সচিব রুহুল আমিন, আইন ও মুসলিম বিধান বিভাাগের সভাপতি প্রফেসর ড. জহুরুল ইসলাম, রসায়ন বিভাগের প্রফেসর ড. নজিবুল ইসলাম, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন।
তদন্ত কমিটিকে অতি দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: