হতদরিদ্রের চাল কালোবাজারে, স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৬, ০৩:২৮ এএম

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত (ফেয়ার প্রাইস) চাল দরিদ্রদের মাঝে বিতরণ না করে কালোবাজারে বিক্রির সময় ২৭ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।

২৫ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যার দিকে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চাল উদ্ধার করেন। তাৎক্ষনিক ভ্রাম্যমাণ আদালত ফেয়ার প্রাইসের ভাঙ্গাবাড়ী ইউনিয়নের ডিলার ইকবাল হোসেনের ডিলারশীপ বাতিল করে বেলকুচি থানা পুলিশকে ইকবালকে গ্রেফতারের নির্দেশ দেন। পরে উদ্ধারকৃত চাল বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়। ডিলার ইকবাল হোসেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও শ্যামগাতী গ্রামের বাসিন্দা।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল হাসান জানান, সন্ধ্যার আগে উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের শ্যামগাতী এলাকায় ডিলার ইকবাল হোসেনের গোডাইন থেকে ভ্যানযোগে চাউল নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা হাতে-নাতে আটকে বিষয়টি অবহিত করেন। তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌঁছে ভ্যান চালককে আটক ও ৭ বস্তা চাল জব্দ করা হয়। পরে ভ্যান চালকের তথ্যমতে উপজেলার সুবর্নসাড়া আব্দুস সাত্তারের চাতালে অভিযান চালিয়ে আরো ২০ বস্তা চাল উদ্ধার করা হয়।

এ ঘটনায় ভ্যান চালককে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। উদ্ধারকৃত চাল ৯টি মাদ্রাসা ও এতিম খানায় বিতরণ করা হয়েছে বলেও তিনি জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: