ভুলের বিশ্বরেকর্ড করলেন আম্পায়ার

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৬, ০৫:০১ এএম

স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার অনুষ্ঠিত প্রথম টেস্টটি অনেকদিন মনে রাখবেন ক্রিকেটপ্রেমীরা। ইতোমধ্যে স্টুয়ার্ট ব্রড বলেছেন এটা তার ক্যারিয়ারের সেরা পাঁচ টেস্টের একটি। ইংল্যান্ডের কোচ জানিয়েছেন, বাসায় বসে আরো একবার দেখার মতো টেস্ট ছিল এটি।

এ ম্যাচে বাংলাদেশ ও ইংল্যান্ডের বেশ কিছু রেকর্ড হয়েছে। পাশাপাশি হয়েছে দুটি বিশ্বরেকর্ডও। চলুন দেখে নেওয়া যাক সে বিষয়ে।

১. ধর্মসেনার ৮ ভুল সিদ্ধান্ত: বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে যে ১১টি সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয় তার মধ্যে ৮টি সিদ্ধান্তই দিয়েছিলেন শ্রীলঙ্কার আম্পায়ার কুমার ধর্মসেনা। এক টেস্টে যা কোনো আম্পায়ারের নেওয়া সবচেয়ে বেশি ভুল সিদ্ধান্ত এবং বিশ্বরেকর্ড। বাকি তিনটি নিয়েছিলেন ক্রিস গাফানি।

২. রিভিউ-এর বিশ্বরেকর্ড: এবারই প্রথম কোনো ম্যাচে সবচেয়ে বেশি রিভিউ নেওয়া হয়েছে। বাংলাদেশ ইংল্যান্ড প্রথম টেস্টে দুই দল মোট ২৬টি রিভিউ নেয়। তার মধ্যে ১৫টিতে সফল হয়। ১১টি বাতিল করা হয়। যা একটি বিশ্বরেকর্ড।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: