তামিমের ঝড়ো অর্ধশতকে টাইগারদের উড়ন্ত সূচনা

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৬, ০৫:৩৬ পিএম

প্রথম টেস্টে জয়ের খুব কাছে গিয়েও হারতে হয়েছিল বাংলাদেশের। তাই দ্বিতীয় টেস্টে জয়ের সুযোগ থাকলে তা হাত ছাড়া করবে না বলে প্রতিজ্ঞা করেছেন টাইগার দপলতি মুশফিক। আর তাই চলমান ইংল্যান্ড সফরে প্রথমবারের মতো টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম। টস জিতে টাইগারদের হয়ে ব্যাট করতে নামে তামিম-ইমরুল।

তবে শুরুতেই বিদায় নিলেন ইমরুল কায়েস। ব্যক্তিগত ১ রান করে ক্রিস ওকসের বলে বেন ডাকেটের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন টাইগার এই ব্যাটসম্যান।

ইমরুলের বিদায় কিছুটা কোণঠাসা হলেও তামিম-মুমিনুলের দুর্দান্ত ব্যাটিংয়ে স্বগতিতে ফিরেছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ওভার ১৪ খেলে ১ উইকেট হারিয়ে ৭১ রান। তামিম (৫০) ও মুমিনুল (১৫)।

আজ শুক্রবার দুইটি টেস্ট ম্যাচের শেষ ম্যাচে মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হয় ইংল্যান্ড ও বাংলাদেশ ক্রিকেট দল। সকাল ১০টায় শুরু হয় দুই দলের দ্বিতীয় টেস্টের মহারণ।

এদিকে বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়েছে। পেসার শফিউল ইসলামের পরিবর্তে খেলছেন শুভাগত হোম। এর ফলে ঢাকা টেস্টে এক পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। একমাত্র পেসার হিসেবে রয়েছেন কামরুল ইসলাম রাব্বি। এ ছাড়া রয়েছেন চার স্পিনার।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম (অধিনায়ক), সাকিব-আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাগত হোম ও কামরুল ইসলাম রাব্বি।

ইংল্যান্ড দল: অ্যালিস্টার কুক, বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জাফর আনসারি ও স্টিভেন ফিন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: