‘জনগনের সমর্থিত বিরোধী দলের সাথে সংলাপের বিকল্প নাই’

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৬, ০১:০০ এএম

‘বিএনপির সাথে সংলাপের প্রয়োজন নাই’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের কঠোর সমালোচনা করে বিএনপি‘র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, যতই বলেন সংলাপ করবেন না, লাভ নাই। বিশ্ব জানে, দেশবাসী জানে এদেশের জনসমর্থিত বিরোধী দল বিএনপি আর বিরোধী জোট ২০ দলীয় জোট। আপনাদের তৈরী বিরোধী দলকে দেশবাসী, আর্ন্তজাতিক শক্তি কেউ বিরোধী দল মনে করে না। সুতরাং জনগনের সমর্থিত বিরোধী দল ও জোটের সাথে সংলাপের কোন বিকল্প নাই।

নজরুল ইসলাম খান আজ শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ ইসলামিক পার্টি আয়োজিত ‘স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে জনগণের প্রত্যাশা’-শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির হিসাবে বক্তব্য রাখছিলেন।

তিনি বলেন, সুষ্ঠু ও সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য দেশের সকল রাজনৈতিক দলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করতে হবে। মেরুদণ্ডহীন, দলীয় অন্ধ অনুগত কোন নির্বাচন কমিশন দেশবাসী মানবে না।
তিনি বলেন, সৎ-যোগ্য-সাহসী, আইন ও সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল ব্যক্তিদেরকেই নির্বাচন কমিশনে আনতে হবে। আবার যদি সরকার কোন নির্বাচনী নাটক করতে চায় তাহলে জনরোষেই সরকারের পতন হবে।

বাংলাদেশ ইসলামিক পার্টি চেয়ারম্যান আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, বিশিষ্ট সমাজসেবক এম.এ. রশিদ শাহ সম্রাট, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এডভোকেট আজহারুল ইসলাম, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব এডভোকেট আবুল কাশেম, সিনিয়র যুগ্ম মহাসচিব শাখাওয়াত হোসেন চৌধুরী শিপন, যুগ্ম মহাসচিব মুহাম্মদ মাহমুদুল হাসান, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ইসলামী যুব সংঘের যুগ্ম-আহবায়ক এডভোকেট আল-আমিন, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে.এম রকিবুল ইসলাম রিপন, ওলামা দল নেতা ক্বারী রফিকুল ইসলাম, ইসলামিক পার্টি ঢাকা মহানগরীর সংগঠনিক সম্পাদক এস.এম আবুল কালাম আজাদ প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: