একটিও বল না করে প্রথম উইকেট পেয়েছিলেন কোহলি!

প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৬, ০৬:০৮ এএম

স্পোর্টস ডেস্ক: এত ব্যাটিং রেকর্ড গড়েছেন। আরও গড়বেন। ওয়ান ডে, টেস্ট ও T20 ক্রিকেটে একের পর এক রেকর্ড ভাঙছেন। অভিষেক T20 খেলতে নেমে বোলিংয়ে এক অসামান্য রেকর্ড গড়েছেন বিরাট কোহলি। তবে সেই খবর খুব বেশি প্রকাশ্যে আসেনি। আন্তর্জাতিক ক্রিকেটে একটিও বল না করে প্রথম উইকেটের মালিক হয়েছিলেন কোহলি।

২০১১ সালে আন্তর্জাতিক T20 ক্রিকেটে অভিষেক করেছিলেন বিরাট কোহলি। ৩১ অগাস্ট, ২০১১। ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্যান্ডের বিরুদ্ধে নেমেছিল মহেন্দ্র সিং ধোনির ভারতীয় দল। সিরিজ়ের একমাত্র T20 ম্যাচ ছিল এটি। প্রথমে ব্যাট করতে নেমে ১৬৫ রানে অলআউট হয়ে যায় ভারত। ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছিলেন কোহলি। করেছিলেন মাত্র চার রান।

ইংল্যান্ডকে ডিফেন্ড করতে নেমে ধোনি ব্যবহার করেন বিরাট কোহলিকে। সাত নম্বর ওভারে কোহলিকে আনেন তিনি। প্রথম বলটাই হয় ওয়াইড বল। সেই বলেই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি স্টাম্প করেন কেভিন পিটারসেনকে। ওভার শুরু করার আগেই প্রথম উইকেটের মালিক হয়ে যান কোহলি। তবে ম্যাচটা হারতে হয় ভারতকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: