‘রাষ্ট্রপতি ইসি গঠন করবেন, প্রস্তাবের কিছু নেই’

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৬, ০৬:৪৪ এএম

ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠন-পুনর্গঠনের এখতিয়ার একমাত্র রাষ্ট্রপতির। তিনি এ জন্য সার্চ কমিটি গঠন করবেন। এরই ধারাবাহিকতায় রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন-পুনর্গঠন করবেন। এ নিয়ে কারও প্রস্তাব দেওয়ার কিছু নেই।

শুক্রবার রাজধানীতে জাতীয় সংসদ ভবনের পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ আরও বলেন, বিকেলে দেখলাম সরকারবিরোধী খালেদা জিয়া কিভাবে নির্বাচন কমিশন গঠিত হবে, সে প্রস্তাব দিয়েছেন। মনে হয় তিনি যখন ক্ষমতায় ছিলেন তখন আমাদেরও সুযোগ দিয়েছিলেন! এ নিয়ে প্রস্তাব দেওয়ার কিছু নেই।

তিনি বলেন, স্পষ্ট করে বলছি, ২০১৯ সালে জাতীয় নির্বাচন হবে এবং সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অবাধ-নিরপেক্ষ নির্বাচন হবে। বৃহস্পতিবার ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল ইসি গঠন ও নির্বাচন নিয়ে এই প্রশ্ন করেছিলেন, তাদেরও বলেছি নির্বাচন কমিশনের গঠনের ক্ষমতা রাষ্ট্রপতির। কিভাবে এই কমিশন গঠন হবে সংবিধানে সেটা বলে দেওয়া হয়েছে।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী সবুজের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, আলী আজম মুকুল এমপি, নাইমুর রহমান দুর্জয় এমপি,ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, মাহফুজুর রহমান মিতা এমপি, আনোয়ারুল আবেদীন খান তুহিন এমপি প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: