প্রচারণায় উত্তাপ

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৬, ০৬:৪৪ এএম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দুই মেয়র প্রার্থী প্রচারণার সময় উত্তাপ ছড়াচ্ছেন। আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী একটা বলছেন তো পরক্ষণে কাউন্টার বক্তব্য দিচ্ছেন বিএনপি দলীয় মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খান। আবার সাখাওয়াত বলছেন তো কাউন্টার দিচ্ছেন আইভী। গতকালও গণসংযোগের সময় একজন জনগণের উপর বিচারের ভার দিলেও আরেকজন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

সাখাওয়াত-আইভী চ্যালেঞ্জ

‘নির্বাচিত হলে শীতলক্ষ্যা নদীর উপর সেতু করে দিবো’ বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খানের প্রতিশ্রুতিকে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেছেন, সাখাওয়াত হোসেন যে প্রতিশ্রুতি দিচ্ছেন ব্রিজ করে দিবে তা তিনি কি ভাবে করে দিবে। উন্নয়নের এ ধারাবাহিকতা রাখতে হলে আইভীকেই প্রয়োজন আছে। এ সরকারের প্রয়োজন আছে। মাননীয় প্রধানমন্ত্রী অবশ্যই এ সেতু করে দিবেন।’ আইভী আরো বলেন, ‘শীতলক্ষ্যা নদীর উপরে সেতু করে দিবো এ ধরনের কোনো প্রতিশ্রুতি আমি কখনো দেই নাই। তবে সেতু করার জন্য বিগত ৫ বছর অনেক চেষ্টা করেছি। আমি সিটি করপোরেশনের মাধ্যমে ৫নং খেয়াঘাট এলাকা দিয়ে সেতু তৈরি করতে চাচ্ছি সেটার কাজও অনেক দূর এগিয়ে গেছে। আমি চেষ্টা করবো যাতে এ ব্রিজটা যেন করা যায়।’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর পক্ষে এমপি শামীম ওসমানের সংবাদ সম্মেলনকে ইঙ্গিত করে বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খান বলেছেন, ‘আইভী কার সঙ্গে হাত মিলিয়েছে সেই বিচারটা জনগণের উপর দিলাম। আমি সন্ত্রাস নির্মূল করবো। সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলেছি। আইভীর সন্ত্রাসবিরোধী অবস্থান শুধু একটা পরিবারে বিরুদ্ধে ছিলো। কোনো সন্ত্রাসের বিরুদ্ধে কোনো কথা বলেন নাই। শুধু মাত্র একটি পরিবারে বিরুদ্ধে কথা বলে ওনি (আইভী) আজ দাবি করছেন সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলছেন। আর আমি ওই পরিবারের (ওসমান পরিবার) বিরুদ্ধেও কথা বলেছি সকল অন্যায় অত্যাচার ও অপরাধের বিরুদ্ধেও কথা বলেছি। ওনার (শামীম ওসমান) কার্যক্রমের বিরুদ্ধেও আমি কথা বলেছি।’

আওয়ামী লীগের মেয়র প্রার্থী আইভী সাখাওয়াতকে ভাড়াটিয়া বলেছেন সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক বলেন, এত নোংরা কথা ব্যবহার করা আমাদের নেত্রী আমাদের শেখাইনি। আমার মনে হয়, ওনি (আইভী) নোংরা থেকে জন্ম নিয়েছেন। না হলে একটা বৃহত্তম দলের প্রার্থী তাকে (সাখাওয়াত) ভাড়াটিয়া বলাটা সমীচীন নয়। সে (আইভী) যদি শিক্ষিত ডক্টর হয়ে থাকে প্রাচীনতম দলের মনোনীত প্রার্থী হয়ে থাকে, তার মতো মহিলা প্রার্থী হয়ে এ ধরনের কথা বলার তীব্র প্রতিবাদ জানাই। বরং আমি বলতে চাই, যাকে এখন নৌকাটা হাতে তুলে দিয়েছেন আওয়ামী লীগ, প্রকৃত পক্ষে ওনিই ভাড়াটিয়া, ওনি নমিনেশন পাননি। ওনাকে প্রধানমন্ত্রী নমিনেশন দিয়েছেন, আওয়ামী লীগ ওনাকে নমিনেশন দেননি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: