আবারও হোয়াইটওয়াশের লজ্জায় ডুবলো বাংলাদেশ

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০১৭, ০৪:৩৫ এএম

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশের লজ্জায় ডুবলো বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশকে ২৭ রানে হারিয়ে ৩-০ তে সিরিজি জিতে নিউজিল্যান্ড।

আজ মাউন্ট মুঙ্গানাইয়ের ওভালে টস হেরে প্রথমে ব্যাট করে ১৯৫ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান করে টাইগাররা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন সৌম্য। এছাড়া তামিম (২৪), সাব্বির (১৪), সাকিব (৪১), মাহমুদুল্লাহ্ (১৮), সৈকত (১২) রান করেন। ৭ রানে সোহান ও ১ রানে অপরাজিত ছিলেন রুবেল।

এর আগে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে কোরি অ্যান্ডারসনের ঝড়ো ব্যাটিং আর অধিনায়ক উইলিয়ামসনের দুর্দান্ত ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট ১৯৪ রান সংগ্রহ করে স্বাগতীকরা। টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় টাইগার দলপতি মাশরাফি বিন মতুর্জা।

টস হেরে ব্যাট করতে নেমে সর্তক ভাবেই শুরু করেছিল কিউইরা। কিন্তু রুবেলের বোলিং তোপে বেশ চাপে নিউজিল্যান্ড। নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয বলে নিশামকে এলবির ফাঁদে পেলে এবং শেষ বলে মানরোকে সাজঘরে পাঠান তিনি।

দলের পক্ষে তৃতীয় উইকেট শিকার করেন মোসাদ্দেক হোসেন। ইনিংসে নিজের প্রথম ওভারের প্রথম বলেই ব্রুস ফিরিয়ে দেন তিনি।

কেন উইলিয়ামসন কোরি অ্যান্ডারসন ব্যাটে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। ১২৪ রানের এ জুটিতে উইলিয়ামসন করেন ৬০ ও অ্যান্ডারসন ৯৪ রান। টাইগারদের পক্ষে ৩ উইকেট নেন রুবেল হোসেন আর বাকি একটি মোসাদ্দেক।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: