ভারতীয়দের গণপিটুনীতে নিহত জসিমের লাশ হস্তান্তর

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০১৭, ০৪:৩৫ এএম

কুমিল্লার বুড়িচং উপজেলার শংকুচাইল এলাকায় সীমান্তে ভারতীয়দের হামলায় নিহত জসিম (৪২) নামে এক বাংলাদেশীর লাশ গতকাল বৃহস্পতিবার বিকেলে পতাকা বৈঠক শেষে বিএসএফ বিজিবি’র কাছে হস্তান্তর করে।

এর আগে ১১ জানুয়ারী বুধবার ভোরে শংকুচাইল সীমান্তের ভারতের অভ্যন্তরে গ্রামবাসীর গণপিটুনীতে আহত হলে বিএসএফ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। গতকাল বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহতের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায়।

বিজিবি ও স্থানীয় বিভিন্ন সুত্র জানায়, জেলার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের শংকুচাইল এলাকায় আন্তর্জাতিক সীমানা পিলার নং ২০৬৩ সংলগ্ন নো-ম্যানস্ল্যান্ড এলাকায় বুধবার ভোরে ভারতীয় সীমান্ত এলাকার গ্রামবাসীরা ডাকাতসন্দেহে জসিম উদ্দিন নামের এক বাংলাদেশীকে পেয়ে গণপিটুনী দেয়।

এতে সে মারাত্মক আহত হয়। বিএসএফ খবর পেয়ে তাকে উদ্ধার করে স্থানীয় বক্সনগর হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় তার মৃত্যু হয়।

পরে বিকেল ৩ টা ৪০ মিনিটে শংকুচাইল সীমান্তে কোম্পানী কমান্ডার পর্যায়ে বিজিবি বিএসএফ পতাকা বৈঠক করে লাশ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়। এসময় নিহতের ছোট ভাই নুরে আলম নিহতের লাশ গ্রহণ করে নিয়ে যায়। সে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলীপুর গ্রামের ইব্রাহিমের ছেলে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: