৩৪ শতাংশ কিশোরী যৌন নির্যাতনের শিকার

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ০৬:১১ এএম

দেশের ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীর মধ্যে শতকরা ৩৪ দশমিক ২ শতাংশ যৌন নির্যাতনের শিকার বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

সোমবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে মমতাজ বেগমের (মানিকগঞ্জ-২) এক প্রশ্নের জবাবে তিনি এতথ্য জানান। এরআগে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকেল ৪টা ৫০ মিনিটে সংসদের অধিবেশন শুরু হয়।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) পরিচালিত ভায়োলেন্স এগেইনস্ট উইমেন সার্ভে-২০১৫ এর উদ্বৃতি দিয়ে বলেন, দেশের ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীর মধ্যে শতকরা ৩৪ দশমিক ২ শতাংশ যৌন নির্যাতনের শিকার এবং শতকরা ৩০ দশমিক ৯ ভাগ কিশোরী জীবনে কোনো না কোনো সময় শারীরিক নির্যাতনের শিকার হয়েছে।

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সরকার ন্যাশনাল হেল্পলাইন সেন্টার স্থাপন করেছে উল্লেখ করে তিনি বলেন, এজন্য টোলফ্রি হেল্পলাইন ১০৯২১ নম্বরে ফোন করে নির্যাতনের শিকার নারী ও শিশু, তাদের পরিবার এবং সংশ্লিষ্ট সবাই প্রয়োজনীয় তথ্য, পরামর্শসহ দেশে বিরাজমান সেবা ও সহায়তা সম্পর্কে জনতে পারে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: