২০ ধাপ এগিয়ে ক্যারিয়ারসেরা র‌্যাংকিংয়ে মুস্তাফিজ

প্রকাশিত: ২১ মার্চ ২০১৭, ১০:২১ পিএম

স্পোর্টস ডেস্ক: কলম্বো টেস্টে ৫ উইকেট নেওয়া বাংলাদেশের `কাটার মাস্টার` মুস্তাফিজুর রহমান টেস্টে ক্যারিয়ারসেরা র‌্যাংকিংয়ে পৌঁছে গেছেন। সিরিজে চমৎকার বোলিং করায় ২০ ধাপ এগিয়েছেন তিনি। টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে ৩৬০ রেটিং নিয়ে মুস্তাফিজ এখন রয়েছেন ৪৭ নম্বরে।

শ্রীলঙ্কা সিরিজে ধৈর্য্যশীল ব্যাটিং করে টাইগারদের অধিনায়ক মুশফিকুর রহমানও র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়েছেন। ৬৪৪ রেটিং পয়েন্ট নিয়ে এক ধাপ এগিয়ে টেস্টে ব্যাটসম্যানের মধ্যে বাংলাদেশ অধিনায়ক আছেন ২৮তম স্থানে। পাশাপাশি। বোলিংয়েও এক ধাপ উন্নতি হয়েছে সাকিবের। ৬৩৮ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে বাংলাদেশের এ অলরাউন্ডার। আর অশ্বিনকে টপকে বোলারদের র‌্যাংকিয়ে এক নম্বরে উঠে এসেছেন ভারতের রবীন্দ্র জাদেজা।

শ্রীলংকার সঙ্গে সিরিজ ড্র করা বাংলাদেশ দলের র‌্যাংকিং আগের সেই নয় নম্বরেই রয়ে গেছে, তবে যোগ হয়েছে পাঁচটি রেটিং পয়েন্ট। টাইগারদের রেটিং পয়েন্ট এখন ৬৬। ওয়েস্ট ইন্ডিজের (৬৯) চেয়ে বাংলাদেশ এখন তিন পয়েন্ট পিছিয়ে আছে। র‌্যাংকিংয়ে ক্যারিবীয়রা আছে ৮ নম্বরে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: