২৬ মার্চ ঘিরে সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

প্রকাশিত: ২২ মার্চ ২০১৭, ০৯:১৯ এএম

যেকোন দিবসেই ঢেলে সাজাতে হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। কোন ধরনের অপ্রীতিকরঘটনা এড়াতে তৎপর থাকতে হয় বিশেষ নিরাপত্তা বাহিনীকে। নব্য জিএমবির জাগরণের চেষ্টার সময় কালে আসছে ২৬ মার্চ পরিস্থিতি সম্পর্কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধতন কর্মকর্তারা জানিয়েছেন পরিস্থিতি অনুযায়ী ২৬ মার্চ অবস্থান নিবে আইনশৃঙ্খলা বাহিনী।

ডিএমপির মিডিয়া সেন্টারের উপ-কমিশনার মাসুদুর রহমান এ বিষয়ে বলেন, “বিভিন্ন দিবসে আমরা বাড়তি অবস্থান নিয়ে থাকি। আমরা শুধু ২৬ মার্চ নয়, সব দিবস ও উৎসবে বা জনবহুল হয়ে ওঠে। তাই যেখানে যেখানে আমরা মনে করি সেখানে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাই।”

সম্প্রতি যে নব্য জিএমবিদের তৎপরতা দেখা যাচ্ছে সে অনুযায়ী নিরাপত্তা সাজানো হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, “নিরাপত্তা আছে তবে কিছু কিছু ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা হয়। হলিআর্টিজানের ঘটনার পর আমাদের অভিযানে অনেক মাস্টারমাইন্ড বা যারা যারা অবস্থান নিয়েছিল তারা বিভিন্ন সময় গুলি বিনিময়ে নিহত হয়েছে। তাতে তাদের আগে যা সক্ষমতা ছিল তা অনেকটাই কমে গেছে। আর যে কোন অপরাধ একেবারে হবে না সেটা বলা যাবে না। তা নিয়ন্ত্রণ করতে পারছি কিনা সেটাই মূল বিষয়।”

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মোহাম্মদ মুফতি মাহমুদ বলেন,“২৬ মার্চ উপলক্ষে বড় জমায়েত হয়, বিভিন্ন যায়গায় আনুষ্ঠানিকতা থাকে। সেই আনুষ্ঠানিকতা বড় বড় জনবহুল যেখানে হয়, স্টেট প্রোগ্রাম যেখানে হয় , সেখান বিশেষ নিরাপত্তা ব্যবস্থা র‌্যাবের পক্ষ থেকে আমরা নিয়ে থাকি। স্থান ভিত্তিক আমাদের গেয়েন্দাও তৎপর থাকে।

এবার কোন স্পেশাল ভাবে কিছু করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, “সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সব সময় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। প্রয়োজন অনুযায়ি বিভিন্ন যায়গায় চেক পোষ্টও থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: