বরিশালে স্মার্ট কার্ড বিতরণ ১৫ এপ্রিল

প্রকাশিত: ২২ মার্চ ২০১৭, ০৭:৫৬ পিএম

ঢাকা: চট্টগ্রামের পর আগামী ১৫ এপ্রিল বরিশাল সিটি করপোরেশনে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার ইসির সচিব মোহাম্মদ আবদুল্লাহ এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী ১৫ এপ্রিলের মধ্যে বরিশাল সিটি করপোরেশনে স্মার্টকার্ড কার্যক্রমের উদ্বোধন করা হবে। বরিশালে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার এর উদ্বোধন করবেন।

২০১৬ সালের ৩ অক্টোবর রাজধানীতে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর গত ১৩ মে চট্টগ্রাম নগরীতে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

ইসি সূত্র জানায়, ২০১৫ সালের ১৪ জানুয়ারি ১৮ মাসের মধ্যে ৯০ মিলিয়ন (৯ কোটি) স্মার্টকার্ড তৈরি করে দেওয়ার জন্য ফ্রান্সের ‘অবার্থার টেকনোলজিস’ নামের একটি কোম্পানির সঙ্গে চুক্তি করে ইসি। চুক্তি অনুযায়ী ২০১৬ সালের জুনে নাগরিকের হাতে স্মার্টকার্ড দেওয়ার কথা ছিল ইসির। কিন্তু সময়মতো না দিতে পারার আশঙ্কায় ইসি মেয়াদ শেষ হওয়ার আগেই ব্যয় না বাড়ানোর শর্তে এ প্রকল্পে আরো ১৮ মাস সময় বাড়িয়ে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত সময় নেয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: