আবারও আর্জেন্টিনাকে রক্ষা করলেন মেসি

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ০৯:২৮ এএম

স্পোর্টস ডেস্ক: আবারও লিওনেল মেসি রক্ষা করলেন আর্জেন্টিনাকে। একমাত্র গোলেই চিলির বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে আলবিসেলেস্তেরা। তাতে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে তারা।

এই চিলির বিপক্ষে আর্জেন্টিনা হেরেছে টানা দুটি কোপা আমেরিকার ফাইনাল। প্রতিশোধের মঞ্চে ‘লা রোজা’দের হারিয়ে ২০১৮ সালের বিশ্বকাপ পথে বড় এক ধাপ ফেলল আর্জেন্টিনা। ঘরের মাঠের ম্যাচটা তাই ভীষণ গুরুত্বপূর্ণ ছিল তাদের জন্য। গুরুত্বপূর্ণ সেই ম্যাচে মেসির পেনাল্টি গোলে পুরো ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

ম্যাচের ষষ্ঠ মিনিটে অবশ্য প্রথম বল জালে জড়িয়েছিল চিলিই। আলেক্সিস সানচেসের ক্রস থেকে হোসে ফুয়েনজালিদা বল জালে জড়ালেও গোলটি বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। অফসাইড না হলে গোলটার জন্য দায়ী হতেন আর্জেন্টাইন রক্ষণভাগের এমানুয়েল মাস। গোলরক্ষক সের্হিয়ো রোমেরোর ধরে ফেলা বলের সামনে থাকায় তার পায়ে লেগে বল গিয়েছিল বেরিয়ে। অফসাইড হয়ে যাওয়ায় রক্ষা পায় আলবিসেলেস্তেরা।

রক্ষণের ভুল থেকে আর্জেন্টিনা বাঁচলেও রক্ষা পায়নি চিলি। ১৫ মিনিটে যে সফরকারীরা পেনাল্টি ‘উপহার’ দেয় আর্জেন্টিনাকে। হাভিয়ের মাসচেরানোর বাড়ানো চমৎকার পাস বক্সের ভেতর আনহেল দি মারিয়া নিয়ন্ত্রণে নিতে যাওয়ার আগ মুহূর্তে তাকে ফাউল করে বসেন চিলিয়ান ডিফেন্ডার ফুয়েনজালিদা।

রেফারি পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেননি। স্পট কিক থেকে পাওয়া সুবর্ণ সুযোগটা নষ্ট করেননি মেসি। আর্জেন্টিনার জার্সিতে মেসি নিজের গোল সংখ্যা নিয়ে গেলেন ৫৮-তে।

শেষ পর্যন্ত তাদের সব চেষ্টা ব্যর্থ হওয়ায় আর্জেন্টিনা ১-০ গোলের সঙ্গে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট নিয়ে ছাড়ে মাঠ। তাতে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে পাঁচ থেকে এক লাফে তিনে উঠে যায় মেসিরা। ১৩ ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা এখন তালিকার তৃতীয় স্থানে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: