জাটকা শিকারের অপরাধে ১১ জেলেকে সাজা

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ০৯:৩৯ এএম

কুমিল্লার তিতাস উপজেলার কাঠালিয়া নদীতে জাটকা শিকারের অপরাধে ১১ জেলেকে সাজা দিয়েছে ভ্রাম্মমান আদালত। বুধবার রাতে ১০ দিনের বিনাশ্রম কারাধন্ড দিয়েছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ তৌহীদুল ইসলাম মৎস্য আইনে এরায় প্রদান করেন। গতকাল বৃহস্পতিবার সকালে তাদেরকে কুমিল্লা আদালতে প্রেরন করেছে তিতাস থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায় মৎস্য আইন অমান্য করে তিতাস উপজেলার উত্তর-পশ্চিম দিয়ে বয়ে যাওয়া কাঠালিয়া নদীতে জাটকা শিকার করছে খবর পেয়ে তিতাস থানার এস আই শহিদুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে নদীতে অভিযান চালিয়ে ১১ জেলেকে আনুমানিক ১কেজি ৫শ গ্রাম জাটকাসহ আটক করে ভ্রাম্মমান আদালতে নিয়ে গেলে এ রায়প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

আটকৃত জেলেরা হলো পার্শ্ববতি মেঘনা উপজেলার মুগারচর গ্রামের নকুল চন্দ্র দাস(৫০),পয়েশ দাস(৫১), সুকুমার চন্দ্র দাস(২২), নির্মল চন্দ্র দাস(৩২), পরমেশ্বর চন্দ্র দাস(৫০), সেন্টু দাস(৪০) ও আবু হানিফ(৩৬) এবং একই উপজেলার রাধানগর গ্রামের মোঃ সিরাজ মিয়া(৫০), উমাইস্যা চন্দ্র দাস(৪৯) ও স্বপন চন্দ্র দাস(৫২)।

এ বিষয়ে তিতাস থানার অফিসার ইনচার্জ ওসি নুরুল আলম- আইন অমান্য করে কাঠালিয়া নদীতে জাটকা নিধনের দায়ে ১১ জনকে আটক করে পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০ দিনের সাজা দেয়া হয়েছে। গতকাল তাদেরকে কুমিল্লা কারাগারে প্রেরণ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: