ভূমধ্যসাগরে নৌকাডুবি ২৪০ জনের মৃত্যুর আশঙ্কা

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ১১:২৬ এএম

আন্তর্জাতিক ডেস্ক: ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে অভিবাসীবাহী দুটি নৌকাডুবিতে ২৪০ জন মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ওই ঘটনায় এখন পর্যন্ত ৫ জনের মরদেহ উদ্ধার হলেও বাকিরা এখনও নিখোঁজ রয়েছে।

ইতালির কোস্ট গার্ডের এক মুখপাত্রও ৫টি মরদেহ উদ্ধারের খবর নিশ্চিত করেছে। তবে প্রোঅ্যাকটিভা যে সংখ্যক অভিবাসীর মৃত্যুর আশঙ্কা প্রকাশ করেছে তা ‌ইতালির কোস্ট গার্ড নিশ্চিত করতে পারেনি।

প্রোঅ্যাকটিভা বলছে লিবিয়া উপকূলে ডুবে যাওয়া দুটি নৌকার প্রত্যেকটিরই শতাধিক মানুষকে ধারণ করার ক্ষমতা রয়েছে। নৌকাগুলো ডুবে যাওয়ার পর এর আশেপাশে ভাসমান থাকা পাঁচটি মরদেহ উদ্ধার করা সম্ভব হয়। বাকিদের উদ্ধারে কাজ চলছে। উদ্ধার অভিযানে ইতালির কোস্ট গার্ডও অংশ নিয়েছে।

প্রোঅ্যাকটিভার সদস্য লরা লানুজা জানান, ওই দুই নৌডুবির ঘটনায় অন্তত ২৪০ জন যাত্রীর মৃত্যু হয়ে থাকতে পারে। উদ্ধার হওয়া মরদেহগুলো তরুণ বয়সী বলেও জানান তিনি।

প্রোঅ্যাকটিভার ফেসবুক পাতায় এ নৌডুবি নিয়ে লেখা হয়েছে-আমরা সাগর থেকে ৫টি মরদেহ উদ্ধার করেছি। কিন্তু কাউকে জীবিত উদ্ধার করা যায়নি।

এদিকে ইতালির কোস্ট গার্ডের এক মুখপাত্র বলেন, তারা নৌকাগুলো থেকে কোনও বিপদ সংকেত পাননি। আর তাই এ নৌডুবিতে কতজনের প্রাণহানি হতে পারে সে ব্যাপারে তাদের ধারণা নেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: