শুভ জন্মদিন মিস্টার নাম্বার ওয়ান ‘অলরাউন্ডার’

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ০১:১৪ পিএম

স্পোর্টস করেসপন্ডেন্ট: বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় পোস্টার, সবচেয়ে বড় নক্ষত্র, বিশ্ব ক্রিকেটের তিন ফরমেটের নম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান এর জন্মদিন আজ। বিডি২৪লাইভ পরিবারের পক্ষ থেকে এই নক্ষত্রকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন। শুভ জন্মদিন মিস্টার নম্বার ওয়ান ‘অলরাউন্ডার’ সাকিব আল হাসান।

বাংলাদেশের ক্রিকেটকে অনন্য এক উচ্চতায় নিয়ে যাওয়া এই প্রতিভাবান খেলোয়াড় আজ পা দিলেন ত্রিশ বছরে। ১৯৮৭ সালের ২৪ মার্চ মাগুরার একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।

বাবা মাশরুর রেজা চাইতেন পড়াশোনার পাশাপাশি ফুটবলার হোক তার ছেলে। সেদিনের ছোট্ট সাকিব বলে লাথি মারার চেয়ে বাইশ গজের ক্রিজেই আনন্দ খুঁজে নেন। সেই সাকিব এখন বিশ্বসেরা অলরাউন্ডার। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই শীর্ষ অল রাউন্ডার হওয়ার গৌরবও অর্জন করেন তিনি।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দ্যুতিময় পারফরম্যান্সই সাকিবকে নিয়ে আসে পাদপ্রদীপের আলোয়। ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়ে লাল-সবুজের জার্সি গায়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় সাকিবের। এরপর ১৬৬টি একদিনের ম্যাচ খেলে ৬টি সেঞ্চুরি ও ৩২টি হাফ-সেঞ্চুরির সুবাদে ৪৬৫০ রান সংগ্রহ করেছেন। অন্যদিকে বোলিংয়ে ২২০ উইকেট অর্জনকারী এই ক্রিকেটারের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেট অঙ্গনের অনেকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: