আফিল পেপার মিলের আগুন ২২ ঘণ্টায় নিয়ন্ত্রণে

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ০১:১৮ পিএম

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভাটেরচর বাস স্ট্যান্ড সংলগ্ন আফিল পেপার মিলের আগুন দীর্ঘ ২২ ঘণ্টা পর সকাল নয়টার দিকে নিয়ন্ত্রণে এসেছে। আগুন নেভাতে কাজ করেছে ফায়ার সাভির্সের ১৩টি ইউনিট। এ সময় ৬ ফায়ার সার্ভিস কর্মীসহ ১০ জনের আহত হবার খবর পাওয়া গেছে। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবে নিরূপণ করা না গেলেও মিলটির উৎপাদনশীল তিনটি ইউনিটই সম্পূর্ণ পুড়ে প্রায় ১৫০ কেটি টাকার ক্ষতি হয়েছে- এমন দাবি মালিক পক্ষের।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে মিলে আগুন দেখতে পায় শ্রমিকরা। দাহ্য পদার্থ আর বাতাস থাকায় আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। প্রথমে কোম্পানিটির কর্মীরা পরে খবর পেয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট অগ্নিনির্বাপণের কাজ শুরু করে। পরে মুন্সীগঞ্জ, ডেমরা, নারয়ণগঞ্জ বন্দর, আজমজী, দাউদকান্দি, মধাবদী, আড়াইহাজার ফায়ার সার্ভিসের আরো এগারোটি ইউনিটসহ মোট তেরটি ইউনিট আগুন নেভানোর কাজ করতে থাকে। তবে মিলটির ভিতরে স্তুপ করা কাগজ আর রাতে অন্ধকারে কাজ করতে গিয়ে বেগ পেতে হয় তাদের। আগুন নিভাতে গিয়ে আহতদের মধ্যে দুইজন গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধিন আছেন। বাকীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

তবে কোম্পানিটির ব্যবস্থাপক (জিএম) আকমল হায়দায় বিপ্লব জানান, ফায়ার সার্ভিসের চরম অব্যবস্থাপনার জন্যই আগুন নেভাতে দেড়ি হয়েছে । তা না হলে আগুন আরো দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হতো। মিলটির উৎপাদনশীল তিনটি ইউনিটই সম্পূর্ণ পুড়ে প্রায় ১৫০ কেটি টাকার ক্ষতি হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: