ইবিতে গণহত্যা দিবস পালিত

প্রকাশিত: ২৫ মার্চ ২০১৭, ০৪:২১ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নানা আয়োজনে ২৫ মার্চ গণহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর নেতৃত্বে প্রশাসনিক ভবন থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদে গিয়ে শেষ হয়।

এসময় র‌্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও ইবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

এরপর সকাল সাড়ে ১১ টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের ১১৪ নং কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক রাজিবুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন ২৫ ও ২৬ মার্চ উদযাপন উপ-কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘২৫ মার্চ বাঙালি জাতির জীবনে এক কালো দিন। এই দিনটিকে আমরা গভীরভাবে স্বরণ করলেও এই প্রথম আনুষ্ঠানিকভাবে আমরা দিবস হিসেবে পালন করছি। আশা করি এর মাধ্যমে আমাদের দেশ কলঙ্কমুক্ত হবে।’ এছাড়া ২৫ মার্চ গণহত্যা দিবস পালনের সিদ্ধান্তের জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে ধন্যবাদ জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: