শুরুতেই মাশরাফির আঘাত, কাঁপছে লঙ্কানরা

প্রকাশিত: ২৫ মার্চ ২০১৭, ০৭:৪৬ পিএম

স্পোর্টস করেসপন্ডেন্ট: শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম স্বাগতিকদের ৩২৫ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সফরকারি বাংলাদেশ। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৪ রান করে বাংলাদেশ।

পাহাড় সমান এ লক্ষ্যকে সামনে রেখে ব্যাটিংয়ে নামে দুই লঙ্কান ওপেনার দানুস্কা গুনাথিলাকা ও উপল থারাঙ্গা। বোলিংয়ে আসেন টাইগার দলপতি মাশরাফি। প্রথম দুই বল কোন ভাবে মোকাবেলা করলেও তৃতীয় বলে ম্যাশরাফির এলবির ফাঁদে পড়েন গুনাথিলাকা। স্কোর বোর্ডে কোন রান যুক্ত করার আগেই উইকেট হারায় স্বাগতিকরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ১ ওভারে ১ উইকেট হারিয়ে শূন্য রান। ক্রিজে আছেন উপল থারাঙ্গা (০) ও কুশাল মেন্ডিস ()।

এর আগে প্রথম ইনিংসে তামিম-সাকিবের ১৪৪ রানের জুটির উপর ভর করে ৩২৫ রানের বড় টর্গেট দেয় বাংলাদেশ। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ১০ হাজার রানের পাশাপাশি তুলে নিয়েছে অষ্টম শতকও। ব্যাক্তিগত ১২৭ রানে আউট হন তামিম। অপরিদেক দৃষ্টিনন্দন ব্যাটিংয়ে সাকিব করেছেন ৩৩ অর্ধশতক। সাকিবের ব্যাট থেকে আসে ৭২ রান।

টাইগারদের পক্ষে রানে অপরাজিত ছিলেন মোসাদ্দেক হোসেন (২৪) ও (১৩) রানে মাহমুদউল্লাহ্ । তামিম ইকবাল (১২৭), সৌম্য সরকার (১০), সাব্বির রহমান (৫৪), মুশফিকুর রহিম (১) ও সাকিব আল হাসান (৭২) রানে আউট হয়েছেন।

এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে আমন্ত্রণ জানান শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত অধিনায়ক উপল থারাঙ্গা। আজ বাংলাদেশ সময় বিকাল তিনটায় ডাম্বুলার রনগিরি স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। খেলাটি সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা দল: দানুস্কা গুনাথিলাকা, উপল থারাঙ্গা (অধিনায়ক), কুশাল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, আসেলা গুনারত্নে, সাচিথ পাথিরানা, থিসারা পেরেরা, সুরাঙ্গা লাকমাল, লাকসান সান্দাকান, মিলিন্দা শ্রীবর্ধনে ও লাহিরু কুমারা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: