সারা দেশে সর্বোচ্চ সতর্ক বার্তা

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৭, ০১:২৭ পিএম

হলিআর্টিজানে বড় ধরনের জঙ্গি হামলার পর এবার সিলেট বড় ধরনের হামলার ঘটনা ঘটল। জঙ্গিদের তৎপরতা কমে গেছে বলে প্রশাসন বক্তব্য দিলেও সিলেটের শিববাড়ির ঘটনার পর যেন আবার নড়েচড়ে বসছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জঙ্গিদের অপতৎপরতা রুখে দিতে দেশজুড়ে সর্বোচ্চ সতর্ক বার্তা দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দেশের বিমানবন্দর ও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে নেওয়া হয়েছে সর্বাধিক নিরাপত্তা ব্যবস্থা।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শকসহেলী ফেরদৌস এ বিষয়ে বলেন, শনিবার রাতে পুলিশ সদর দফতর হতে এ সতর্ক বার্তা দেয়া হয়েছে। চেকপোস্টগুলোতে সন্দেহভাজনদের চালানো হচ্ছে তল্লাশি। অ্যালার্ম প্যারেডের মাধ্যমে থানায় পুলিশ সদস্যদের সতর্ক হয়ে দায়িত্ব পালন করতেও বলা হয়েছে।

তিনি জানান, বারবার জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চলছে অভিযান। আর এই অভিযানকে ব্যর্থ করে নিজেদের টিকিয়ে রাখতে পাল্টা হামলাকে কৌশল হিসেবে বেছে নিয়েছে জঙ্গিরা। আইনশৃঙ্খলা বাহিনীর ওপর ক্ষুদ্ধ হয়ে প্রতিশোধ নিতেই এখন মরিয়া।

তিনি আরও জানান, সব জেলার এসপিদের দেওয়া হয়েছে বিশেষ বার্তা। সবাই যেন সর্বোচ্চ সতর্কতার সঙ্গে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করে তা জানিয়ে দেওয়া হয়েছে।

সাথে বিদেশি নাগরিক ও বিশিষ্ট ব্যক্তিসহ বিশেষ স্থাপনার সামনে জোর নজরদারির সাথে নির্দেশ দেওয়া হয়েছে দায়িত্বরত পুলিশ সদস্যদের সবসময় প্রস্তুত থাকার।

সিটিটিসির কর্মকর্তারা জানিয়েছে, জঙ্গীরা মূলত তাদের শক্তি বুঝানোর জন্য এ ধরনের ঘটনা ঘটাচ্ছে।যারা পলাতক আছে তারা তাদের পরিকল্পনা দ্বারা এ কাজ করছে।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব সব সময় প্রস্তুত থাকে। পরিস্থিতি অনুযায়ী দেশজুড়ে র‌্যাবের ব্যাটালিয়নগুলো সতর্ক অবস্থায় রয়েছে।

ডিএমপি মিডিয়ার উপ-কমিশনার মাসুদুর রহমান বলেন, ইতি মধ্যে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানগুলোতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আইপিও সম্মেলনের জন্য ভেন্যু, দেশি-বিদেশি পার্লামেন্টের সদস্য এবং বিদেশি অতিথিদের থাকার হোটেল ও যাতায়াত রোডে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে পুলিশের কর্মকর্তারা জানিয়েছে,আইনশৃঙ্খলা বহিনীকে জঙ্গীরা তাদের বাধা মনে করে জঙ্গিরা সাধারণত সাধারণ মানুষদের টার্গেট না করে আইনশৃঙ্খলা বাহিনীকে এখন তারা টার্গেট করেছে।

সাম্প্রতিক সীতাকুণ্ডসহ রাজধানীর আশকোনার ঘটনার পর নিরাপত্তার জোড়দার করার পরেও সিলেটের ঘটনায় ৫ জন নিহতসহ র্যাবের গোয়েন্দা প্রধান আশঙ্কা জনক হওয়ায় মনে দাগ কাটছে সাংবাদিকদের মাঝেও।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: