অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিল ভারত

প্রকাশিত: ২৭ মার্চ ২০১৭, ০৬:০৮ পিএম

স্পোর্টস ডেস্ক: ভারতীয় বোলারদের তোপে নিজেদের দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া গুটিয়ে গেল ১৩৭ রানে। ধর্মশালা টেস্ট জয় ও সিরিজ জিততে ভারতের লক্ষ্য দাঁড়াল ১০৬ রানের। প্রথম ইনিংসে অসিরা তুলেছিল ৩০০ রান। জবাবে ভারতের ইনিংস থামে ৩৩২ রানে।

এদিকে ১০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে কোনো উইকেট হারায়নি ভারত; সংগ্রহ পেয়েছে ১৯ রানের। টিম ইন্ডিয়া এখন জয় থেকে দূরে ৮৭ রানে। দিন শেষে লোকেশ রাহুল ১৩ ও মুরালি বিজয় ৬ রানে অপরাজিত আছেন।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। উমেশ যাদবের জোড়া আঘাতে সাজঘরে ফেরেন অসি দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (৬) ও ম্যাট রেনশ (৮)।

এরপর অসি অধিনায়ক স্টিভেন স্মিথও দাঁড়াতে পারলেন না। ১৭ রান করতেই স্মিথকে সরাসরি বোল্ডআউট করেন ভুবনেশ্বর কুমার। চতুর্থ উইকেটে ৫৬ রানের জুটি গড়ে সফরকারীদের ঘুরে দাঁড়ানোর আশা দেখিয়েছিলেন পিটার হ্যান্ডসকম্ব ও গ্লেন ম্যাক্সওয়েল।

কিন্তু সে আশায় গুড়ে বালি ঢেলে দিলেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় এই স্পিনারের শিকারে পরিণত হন ১৮ রান করা পিটার হ্যান্ডসকম্ব। গ্লেন ম্যাক্সওয়েল খেলেছেন সর্বোচ্চ ৪৫ রানের ইনিংস। তাকেও এলবিডব্লিউর ফাঁদে ফেলেন অশ্বিন।

ম্যাথু ওয়েড শেষ পর্যন্ত লড়ে গেছেন। ২৫ রানে অপরাজিত থেমে মাঠ ছাড়েন। ভারতের পক্ষে তিনটি করে উইকেট পকেটে পুরেছেন রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। উমেশ যাদবও পেয়েছেন তিনটি উইকেট। বাকি উইকেটটি গেছে ভুবনেশ্বর কুমারের দখলে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: