BD24Live
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭, ৬ মাঘ ১৪২৩

জাতীয় রাজস্ব বোর্ড এর নিয়োগ বিজ্ঞপ্তি

২০১৫ নভেম্বর ১০ ১২:৩৮:২৪
জাতীয় রাজস্ব বোর্ড এর নিয়োগ বিজ্ঞপ্তি

জাতীয় রাজস্ব বোর্ডের অধিনে বেশ কিছু সংখ্যাক জনবল নিয়োগ করা হবে। আবেদন কারীদের অবশ্যই বাংলাদেশের প্রকৃত নাগরীক হতে হবে।

রাজস্ব বোর্ড কি : জাতীয় রাজস্ব বোর্ড (জারাবো) রাজস্ব প্রশাসনের শীর্ষ সংস্থা। এটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নির্দেশনায় ১৯৭২ সালের রাষ্ট্রপতি আদেশ নং - ৭৬ দ্বারা গঠিত হয়েছে। প্রশাসনিকভাবে জাতীয় রাজস্ব বোর্ড অর্থ মন্ত্রনালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অধীন একটি পরিচালিত হয়। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব জারাবো'র এক্স-অফিসিও চেয়ারম্যান ও প্রশাসনিকপ্রধান।

রাজস্ব বোর্ডের কাজ কি : জাতীয় রাজস্ব বোর্ডে প্রধান দায়িত্ব হলো কাস্টমস, আয়কর ও মূল্য সংযোজন কর সংক্রান্ত্ বিধি-বিধান তৈরি এবং তার আলোকে যথাযথ কর-রাজস্ব আদায় করা। এ ছাড়াও চোরাচালান প্রতিরোধ, শুল্ক-কর সংক্রান্ত আর্ন্তজাতিক চুক্তি সম্পাদন ও সরকারের রাজস্ব নীতি সংক্রান্ত যেকোনো বিষয়ে প্রতিনিধিত্ব করা।জাতীয় রাজস্ব বোর্ড কাস্টমস, মূসক ও আয়কর অনুবিভাগের মাধ্যমে কাজ করে। আয়কর অনুবিভাগ বিসিএস (কর) এবং কাস্টমস ও মূসক অনুবিভাগ বিসিএস (কাস্টমস অ্যান্ড এক্সাইজ) ক্যাডার দ্বারা পরিচালিত হয়। তা ছাড়াও আইটি অনুবিভাগ এবং পরিসংখ্যান ও গবেষণা অনুবিভাগ নামে আরো দুটি অনুবিভাগ রয়েছে।

মোট পদের সংখ্যা: ৪৩টি।

যে সব পদের জন্য আবেদন করতে পারবেন: কম্পিউটার অপারেটর, পরিসংখ্যান অনুসন্ধায়ক, সাঁটলিপিকার-কাম-কম্পিউটার, অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর, ডাটা এন্ট্রি অপারেটর, ড্রাইভার প্রভৃত।

শিক্ষাগত যোগ্যতা: পদ অনুসারে অষ্টম শ্রেনী থেকে স্নাতক পাশ।

বয়স: ১৮ থেকে ৩০ বছর।

আবেদনের শেষ তারিখ: ৩০/১১/২০১৫ইং

পুরো নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

পাঠকের মতামত:

জবস এর সর্বশেষ খবর

জবস - এর সব খবর



রে