নিরাপত্তার চাদরে ঢাকা,২০ প্লাটুন বিজিবি মোতায়েন

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৫, ০২:১০ এএম

ঢাকা: মানবতাবিরোধী অপরাধে ফাঁসিরদণ্ড প্রাপ্ত চারদলীয় সরকারর দুই মন্ত্রী বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের রায় কার্যকরের সম্ভাবনায় রাজধানী জুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

শনিবার সন্ধ্যায় বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসিন রেজা খুদে বার্তার মাধ্যমে গণমাধ্যমকে জানিয়েছেন, রাজধানী ঢাকাতে ২০ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মোতায়েন করা হয়েছে। জেলা প্রশাসক এবং বিভাগীয় কমিশনারগণ তাদের চাহিদা অনুযায়ী বিজিবি সদস্যরা মোতায়েন থাকবেন। এছাড়া দেশের গুরুত্বপূর্ণ শহর ও স্থাপনাগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে জোট সরকারে দুই প্রভাবশালী মন্ত্রী সাকা-মুজাহিদের ফাঁসির দণ্ড কার্যকরের প্রস্তুতি হিসেবে ঢাকা কেন্দ্রীয় কারাগার ও এর আশপাশে এলাকায় যানবাহন চলাচলের উপর কঠোরতা আরোপ করেছেন ঢাকার জেলাপ্রশাসন। এ দুই আসামি দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে। প্রাণভিক্ষার সেই আবেদন এখন আইনমন্ত্রণালয় হয়ে রাষ্ট্রপতির দপ্তরে যাবে। শেষ খবর পাওয়া পর্যন্ত সাকা মুজাহিদের প্রাণভিক্ষার আবেদন নিয়ে রাষ্ট্রপতির কার্যালয়ে পৌঁছেছেন আইন সচিব।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: