BD24Live
ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি ২০১৭, ৫ মাঘ ১৪২৩
মোস্তাক রয়েল,

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়া বিএনপির আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালন

২০১৬ ফেব্রুয়ারি ২২ ১১:০৮:৪০
মালয়েশিয়া বিএনপির আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালন

আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মালয়েশিয়া বিএনপি পালন করে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস। রবিবার বিকেলে রাওয়াংয়ের তেলেগুতালী হলরূমে আয়োজন করা হয় এ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান বাদল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহসভাপতি মাহবুব আলম শাহ, সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসেন।

বাদলুর রহমান বলেন, পৃথিবীর ইতিহাসে ভাষার জন্য জীবন দিয়েছে বলে কোন রেকর্ড নেই যা একমাত্র বাংলাদেশের আছে। অথচ আজ আমাদের দেশের দিকে তাকালে দেখা যাবে ছোট ছোট ছেলেমেয়েরা বাংলার চেয়ে হিন্দিতে কথা বলতে পছন্দ করে। বিয়ে কিংবা পারিবারিক অনুষ্ঠানে বাংলা গানের চেয়ে হিন্দী গানই প্রাধান্য পায়।

তিনি আরো বলেন, যে উদ্যেশে ৫২ ভাষা আন্দোলন হয়েছিল তা আজ বাংলাদেশেই সমুন্বত নেই। বাংলাভাষার অবমূল্যায়ন ও অবমানণা সর্বত্র আজ।

আলোচনা সভা শেষে নজরুল ইসলাম মানিককে সভাপতি, খন্দকার কামরুল হাসানকে সাধারণ সম্পাদক ও দেলোয়ার হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে রাওয়াং শাখা বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

মালয়েশিয়া বিএনপির সহ সাধারণ সম্পাদক ফজলুল করীম সোহরাবের সঞ্চালনায় রাওয়াং শাখা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকার সাবেক ভারপ্রাপ্ত মেয়র আহসানুল্লাহ হাসান, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক কমিশনার এমএ কাইয়ূম, মালয়েশিয়া বিএনপির সহ সাধারণ সম্পাদক ওয়ালী জাহিদ প্রমূখ।

পাঠকের মতামত:

প্রবাসে বাংলা এর সর্বশেষ খবর

প্রবাসে বাংলা - এর সব খবর



রে