BD24Live
ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি ২০১৭, ৭ মাঘ ১৪২৩

বিমানে অশ্লীলতা: অতঃপর…

২০১৬ ফেব্রুয়ারি ২৩ ১২:৪১:৪৭
বিমানে অশ্লীলতা: অতঃপর…

সম্প্রতি প্রবাসী এক ভারতীয়কে এক হাজার পাউন্ড জরিমানা করেছে যুক্তরাজ্যের এক আদালত। গত মাসে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ভ্রমণ করার সময় বিমানের করিডোরে প্রস্রাব করাসহ নানা ধরনের অশ্লীলতার দায়ে তাকে ওই অর্থদণ্ড দেয়া হয়েছে বলে এনডিটিভি জানিয়েছে। যদিও তার আইনজীবী বলেছেন, মদ খাওয়ার পর তার মক্কেলের মাথা ঠিক ছিল না। তাই তিনি এসব মাতলাবি করেছেন।

ওই ব্যক্তির নাম জিনু আব্রাহাম (৩৯)। তিনি গত ১৯ জানুয়ারি এয়া ইন্ডিয়ার একটি ফ্লাইটে করে নিজের ১০ বছরের ছেলেকে নিয়ে ভারত থেকে বার্মিংহাম যাচ্ছিলেন। কিন্তু বিমানে হুইস্কি পান করার পর শুরু করেন মাতলামি। বিমানটি অবতরণের ঠিক ৪০ মিনিট আগে তিনি নিজের আসন থেকে ওঠে পরেন। ট্রাউজার ও শর্টস খুলে সম্পূর্ণ উলঙ্গ হয়ে যান। এরপর যাত্রীদের সমানেই প্রসাব করতে শুরু করেন। এতে বিমানের মেঝে ও আসন ভিজে যায়। এই অসভ্যতা করেও তিনি ক্ষান্ত হননি। উলঙ্গ হয়েই নানা ধরনের অশোভন আচরণ করতে থাকেন। তার এ আচরণে বিব্রত বোধ করতে থাকেন যাত্রী ও ক্রুরা।

তখন ক্রুরা তাকে বার বার নিজের আসনে গিয়ে বসার অনুরোধ করেন। কিন্তু কে শোনে কার কথা। শেষে উপায়ন্তর না দেখে তাকে তার আসনের সঙ্গে একটি প্লাস্টিকের হাতকড়া দিয়ে বেঁধে রাখেন ক্রুরা। বিমানটি অবতরণের পর তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

যুক্তরাজ্যের নর্থফিল্ড এলাকার বাসিন্দা আব্রাহাম মদ্যপান করার ফলে এ ধরনের অশোভন আচরণ করেছিলেন বলে তার আইনজীবী জানিয়েছেন। তবে এ যুক্তি সন্তুষ্ট করতে পারেনি ব্রিটিশ বিচারকদের। এ ঘটনায় তারা তাকে এক হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১১০৮৪০.১৮ টাকা) জরিমানা করেছেন।

পাঠকের মতামত:



রে