অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি ছাত্র নিহত

২৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৪৭:১৭

আন্তর্জাতিক ডেস্ক: সড়ক দুর্ঘটনায় অস্ট্রেলিয়ার সিডনিতে দুই বাংলাদেশি ছাত্র নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে আরো একজন। বুধবার স্থানীয় সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে। সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় রাত ৩টা ৪০ মিনিটে বেলমোরের ক্যান্টারবারি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হতাহতদের সবার বয়স আনুমানিক ২০ বছর। তবে তাদের কারো নাম বা বাংলাদেশে তার ঠিকানা জানানো হয়নি। ডেইলি টেলিগ্রাফ নিহত এক ছাত্রের নাম জানিয়েছে। তার নাম আহসানুল ফখরু। দুর্ঘটনার সময় তিনিই গাড়ি চালাচ্ছিলেন।

সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বাংলাদেশি কয়েকজন ছাত্র তিনটি গাড়িতে করে ক্যান্টারবারি রোডে গতি প্রতিযোগিতায় নেমেছিলেন। এ সময় একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে একটি বৈদ্যুতিক খুঁটিকে সজোরে ধাক্কা দেয়। এতে গাড়িটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে নেওয়ার পর অপরজনের মৃত্যু হয়েছে।

ট্রাফিক অ্যান্ড হাইওয়ে বিভাগের সুপার স্টুয়ার্ট স্মিথ বলেন, মূলত গতির কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। গাড়ি তিনটি গতির প্রতিযোগিতায় নেমেছিল কি না, সিসিটিভি ক্যামেরায় ধারণ করা ভিডিও দেখে তা তদন্ত করা হচ্ছে। ওই তিন গাড়ির একটিতে থাকা বাংলাদেশি ছাত্র আহসানুল ফখরু অবশ্য পুলিশের কাছে গাড়ি প্রতিযোগিতার বিষয়টি অস্বীকার করেছেন।

তিনি বলেন, ‘আমরা তিনটি গাড়ি চালাচ্ছিলাম। সে যেকোনোভাবেই হোক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং তার গাড়িটি আমার পেছনেই ছিল। আমি তার গাড়ির ধাক্কা খাওয়ার আওয়াজ পেয়েছিলাম। এর এক সেকেন্ডের মধ্যেই বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছি। সে রাস্তায় পড়েছিল। আমি গাড়ি থামাই এবং পেছন দিকে ছুটে যাই।’

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: