মোবাইলে চার্জ শেষ ? মাত্র ১৫ মিনিটেই ফুল করে নিন

২৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:২৮:১২

অনলাইন ডেস্ক: সাধের স্মার্টফোনটির চার্জ নিয়ে প্রায়ই বেকায়দায় পড়তে হয়ে অনেককে। বারবার চার্জ দিয়েও লাভ হয় না। কিছুক্ষণ ব্যবহারের পরই ফের দিতে হয় চার্জ। আবার অনেকসময় বহুক্ষণ কেটে গেলেও চার্জ হয় খুবই কম। আর একটু নেট সার্ফিং বা গেম খেললে তো কথাই নেই। তাই বাইরে গেলে ফোনটি নিয়ে একটু ভয়ে ভয়েই থাকতে হয়। এবার এই সমস্যা থেকে মুক্তি দিতেই নতুন প্রযুক্তির কথা ঘোষণা করল চাইনিজ় মোবাইল প্রস্তুতকারী সংস্থা অপপো। তাদের নতুন ডিভাইসের মাধ্যমে ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগবে মাত্র ১৫ মিনিট। আর মাত্র ৫ মিনিট চার্জ দিলেই প্রায় ১০ ঘণ্টা কথা বলা সম্ভব হবে বলে দাবি করেছে এই সংস্থা।

সাধারণ মাইক্রো-USB ও USB টাইপ-C কেবল দিয়েও এই প্রযুক্তি কাজ করবে। আর তা যদি হয় তাহলে এটাই হবে কোয়ালকমের “কুইক চার্জ 3.0”-এর পর দ্রুত চার্জিং ডিভাইস। “কুইক চার্জ 3.0” প্রযুক্তি দিয়ে প্রায় ৩৫ মিনিটে ৮০ শতাংশ চার্জ দেওয়া সম্ভব হত। তবে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের স্মার্টফোন ছাড়া এই চার্জিং ডিভাইসটি কাজ করে না।

আর এই “সুপারVOOC” চার্জারটিও শুধু অপপো স্মার্টফোনের ক্ষেত্রে ব্যবহার করা যাবে। এদিকে, চলতি বছরের এপ্রিলে ভারতের বাজারে তাদের নতুন F1 প্লাস স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে অপপো।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: