প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

‘প্রথম কাজ করতে গিয়ে অনেক ভয় পেয়েছি’

২৭ ফেব্রুয়ারি, ২০১৬ ০২:২৪:২৯

তানিন সুবহা, ২০১২ সালে ক্লোজআপ ওয়ান এর মাধ্যমে মিডিয়াতে পথ চলা শুরু করেন। পথচলা সঙ্গীত শিল্পী হিসেবে হলেও বর্তমানে বাংলা চলচ্চিত্রের সম্ভাবনাময় নায়িকা হিসেবে নিজের স্থানটা শক্ত করে তুলেছে। ছোট থেকেই স্বপ্ন ছিলো মিডিয়াতে কাজ করার। হঠাৎ করে বাবা দেশের বাইরে থাকার সুবাদে ৮ম শ্রেনীতে পড়া অবস্থায় সৌদি আরবে চলে যেতে হয় তানিনকে। দীর্ঘ চার বছর পর আবার ফিরে আসে দেশে। লেখাপড়ার পাশাপাশি স্বপ্ন পূরণের লক্ষ্যে ছুটে চলেন তানিন।

হঠাৎ করে পরিচালক সাইমন তারিকের নজরে আসে তানিন। প্রথম বারের মত ‘মাটির পরি’ নামের ছবিতে চুক্তিবদ্ধ হয়ে কাজ শুরু করেন তিনি। সেখান থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। এক এক করে বেশ কিছু ছবিতে কাজ শেষ করেন তিনি। বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে বেশ কিছু ছবি।

বর্তমানে দেশের প্রথম শ্রেনীর নায়িকার সারিতে নিজের নাম লেখাতে যাচ্ছেন তানিন। ইতিমধ্যে তিনটি ছবিতে চুক্তিবদ্ধ হয়ে শ্যুটিং করছেন তিনি।

নতুন এই নায়িকার সাথে কথা হয় বিডি টুয়েন্টিফোর লাইভ’র বিনোদন প্রতিবেদক আরেফিন সোহাগের। দীর্ঘ সাক্ষাতে আলোচনা হয় বর্তমান ব্যস্ততা ও তানিন’র ছোট বেলা নিয়ে। চলুন পাঠক জেনে নেওয়া তানিনের বর্নাঢ্যময় জীবনের অজানা গল্প।



বিডি টুয়েন্টিফোর লাইভ: কেমন আছেন? আপনার বর্তমান ব্যস্ততা কি নিয়ে?
তানিন সুবহা: আপানাদের ভালোবাসায় আমি ভালো আছি। আর বর্তমান ব্যস্ততা হচ্ছে, আমি বেশ কিছু ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। সেগুলো নিয়েই আমার ব্যস্ততা।

বিডি টুয়েন্টিফোর লাইভ: আপনার প্রথম অভিনীত সিনেমার নাম কি ছিল?
তানিন সুবহা: আমার প্রথম ছবি পরিচালক সাইমন তারিক ভায়ের ‘মাটির পরি’। প্রথম কাজ করতে গিয়ে অনেক ভয় পেয়েছি। এবং চেষ্টা করেছি ভালো কিছু করার।

বিডি টুয়েন্টিফোর লাইভ: মিডিয়াতে পথ চলা শুরু কিভাবে?
তানিন সুবহা: ২০১২ সালে ক্লোজআপ ওয়ান এর মাধ্যমে মিডিয়াতে পথ চলা শুরু। পথচলা সঙ্গীত শিল্পী হিসেবে হলেও বর্তমানে বাংলা চলচ্চিত্রে নিজেকে নাইকা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন তিনি।

বিডি টুয়েন্টিফোর লাইভ: আপনার ছোট বেলা কোথায় কেটেছে?
তানিন সুবহা: আমার ছোট বেলা বলতে, আমার বাবা দীর্ঘ সময় সৌদি আরব ছিলেন। সেই সুবাদে আমি ছোট বেলায় সেখানে চলে যাই। আর আমার ছোট বেলার অধিকাংশ সময় সৌদি আরবেই কেটেছে।

বিডি টুয়েন্টিফোর লাইভ: আপনার আইডল মনে করেন কাকে?
তানিন সুবহা: আমার আইডল কবরী সরোয়ার আপা। আমি ওনার খুব বড় ভক্ত এবং আমি অভিনয়ে ওনার মতো হতে চাই।

বিডি টুয়েন্টিফোর লাইভ: আগামীতে আপনার পরিকল্পনা কি?
তানিন সুবহা: আমি যেহেতু অভিনয় করতে এসেছি, তাই নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আর আমি ভালো কাজ দিয়ে দর্শকের কাছে পৌঁছাতে চাই।

বিডি টুয়েন্টিফোর লাইভ: নতুন অবস্থায় কোন সমস্যার মোকাবেলা করতে হয়েছি কি আপনাকে?
তানিন সুবহা: ভালো-মন্দ সব স্থানেই থাকে। আর আমার ক্ষেত্রেও হয়েছে। তো আমি সেটা বলতে চাইনা। সকল বাধা পেরিয়ে আমি এগিয়ে যেতে চাই।

বিডি টুয়েন্টিফোর লাইভ: সর্বশেষ বাংলা সিনেমা প্রিয় মানুষের উদ্দেশ্যে কিছু বলুন।
তানিন সুবহা: আমি সব সময় বলি বাংলা ছবি দেখবেন। আমাদের বাংলা সিনেমাকে ভালো বাসবেন। আপনারা উৎসাহ না দিলে আমরা হয়তো ভালো কিছু দিতে পারবো না। আমাদের দেশে এখন অনেক ভালো ভালো ছবি নির্মান হচ্ছে। আপনারা হলে গিয়ে ছবি দেখুন।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: