মালয়েশিয়ায় PHP কোরআনের আলো প্রতিযোগিতার উদ্বোধন

২৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৫৮:৫৬

বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এনটিভির অনুষ্ঠান হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০১৬-এর জমকালো উদ্বোধন হলো মালয়েশিয়ার কুয়ালালামপুরে। ২৬ ফেব্রুয়ারি মালয়েশিয়ার সময় বিকেল ৫টায় কুয়ালালামপুরের রয়েল ছুলান হোটেলের বলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করে কোরআনের আলো ফাউন্ডেশন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। কোরআনের তাৎপর্য তুলে ধরে তিনি বলেন, ‘আল-কোরআনের শিক্ষাই আলোকিত সমাজ উপহার দিতে পারে। মহাগ্রন্থ আল-কোরআন হচ্ছে আল্লাহর পক্ষ থেকে মানবতার মুক্তিদূত বিশ্বনবী হজরত মুহাম্মদের (সা.) ওপর নাজিলকৃত সর্বশ্রেষ্ঠ মোজেজা। সমাজ-জাতি ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা করতে হলে কোরআনের সুমহান শিক্ষা সর্বত্র ছড়িয়ে দিতে হবে। তথ্যপ্রযুক্তির প্রসারের এই যুগে তরুণ প্রজন্মকে কোরআনমুখী করতে কোরআনভিত্তিক প্রতিযোগিতার বিকল্প নেই। এ ক্ষেত্রে পিএইচপি হিফজুল কোরআন প্রতিযোগিতা একটি মহতী উদ্যোগ। সবার সম্মিলিত প্রচেষ্টায় তা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।’

ড. মাহাথির আরো বলেন, ‘ইসলামের অন্যতম উৎস আল-কোরআন। কোরআন আরবি ভাষায় হলেও অনুবাদ করে পড়তে হবে এবং কোরআনের অর্থ বুঝতে হবে। কোরআন অর্থসহ বুঝলে আমাদের পথচলা আরো সহজ হবে। এতে ইসলামের সঠিক বার্তা সর্বত্র ছড়িয়ে দেওয়া যাবে। কোরআন পাঠ আমাদের জীবনকে পরিবর্তন করে দেবে।’

পিএইচপি ফ্যামিলির ফাইন্যান্স ডিরেক্টর আলী হোসেন সোহাগ অনুষ্ঠান পরিচালনা করেন। এতে সভাপতিত্ব করেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিডিএর চেয়ারম্যান আবদুচ ছালাম, কোরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু ইউসুফ।

অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করেন আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশি কিশোর নাজমুস সাকিব।
কয়েকটি দেশের দর্শক অনুষ্ঠানটি উপভোগ করেন। দর্শক সারিতে উপস্থিত ছিলেন মাহাথির মোহাম্মদের স্ত্রী সিতি হাসমা।

অনুষ্ঠানে প্রধান অতিথি মাহাথির মোহাম্মদকে ক্রেস্ট তুলে দেন পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন।
কোরআনের আলো প্রতিভার সন্ধানে স্লোগানে পিএইচপি হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০০৯ সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসছে। এই প্রতিযোগিতায় ২০১৩ সালে প্রথম হওয়া নাজমুস সাকিব সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায়ও প্রথম স্থান অধিকার করেন।

এনটিভির পিএইচপি হিফজুল কোরআন প্রতিযোগিতা বাংলাদেশের সর্বপ্রথম ও সর্ববৃহৎ টেলিভিশনভিত্তিক প্রতিযোগিতা।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: