BD24Live
ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি ২০১৭, ৮ মাঘ ১৪২৩
শাওন ইসলাম,

স্টাফ করেসপন্ডেন্ট:

মামলা বিচারধীন থাকা সত্ত্বেও পরীক্ষা নিয়েছে জীবন বীমা করপোরেশন

২০১৬ ফেব্রুয়ারি ২৭ ১৮:৪৮:২৪
মামলা বিচারধীন থাকা সত্ত্বেও পরীক্ষা নিয়েছে জীবন বীমা করপোরেশন

উচ্চ আদালতে স্থগিত চেয়ে করা রিট মামলাটি বিচারাধীন থাকলেও জীবন বীমা করপোরেশনের সহকারী ম্যানেজার পদে পরীক্ষা নিয়েছে কতৃর্পক্ষ। গত শুক্রবার সকাল ১০টায় এ পদে লিখিত পরীক্ষা নেয়া হয়।

এদিকে পরীক্ষাটির বৈধতা নিয়ে চিন্তিত ও শঙ্কিত অংশ গ্রহণকারী প্রার্থীরা। জনবল নিয়োগ প্রক্রিয়ার স্থগিত চেয়ে চলতি মাসের ২৪ তারিখে হাইকোর্টে রিট আবেদনটি দায়ের করেন কাউছারসহ ১১ জন।

আগামীকাল রোববার হাইকোর্টে এ মামলাটি শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারীর আইনজীবী।

এ বিষয়ে জানতে চাইলে জীবন বীমার করপোরেশনের জি এম (প্রশাসন) এম এম মেজবাউল ইসলাম বলেন, আমি এখন ব্যস্ত আছি পরে কথা কথা বলব।

রিটকারীর আইনজীবী মোহাম্মদ ফারুক হোসেন বলেন, যেহেতু আমরা এ নিয়োগ প্রক্রিয়ার চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে মামলা করেছি এবং এটি শুনানির জন্য দৈনিক কার্যতালিকায় ছিল তাই কর্তৃপক্ষের আদালতের আদেশ না হওয়া পর্যন্ত পরীক্ষা নেয়া উচিত হয়নি।

গত বছর এ নিয়োগ প্রক্রিয়া বিষয়ে এক আবেদনের প্রেক্ষিতে তদন্ত করতে ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অর্থ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শফিকুল ইসলাম স্বাক্ষর নোটিশ প্রেরণ করেন জীবন বীমা করপোরেশনে।

এরপরই ওই প্রতিষ্ঠানটি এ বিষয়ে কোন উদ্যোগ না নেওয়াই উচ্চ আদালতে রিট মামলাটি করা হয়। যেটি শুনানির অপেক্ষায় রয়েছে। মামলা বিবরণ থেকে জানা যায়, জীবন বীমা করপোরেশন সহকারী ম্যানেজার পদে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছিল স্নাতোকোত্তর (মাস্টার্স)। কিন্তু লিখিত পরীক্ষার কার্ড ইস্যু করা হয় অনার্স ও সমমান পাশের আবেদনকারীদের।

এনিয়ে জনমনে প্রশ্ন ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। শুধু তাই নয় পরীক্ষায় আবেদন করেছে পুত্র, কার্ড ইস্যু করা হয়েছে পিতার নামে। যেমনটি পরীক্ষার্থী সুমন তালুকদার আবেদন করলেও কার্ড ইস্যু হয়েছে তার পিতা শ্যামল কুমার তালুকদারের নামে করা হয়।

পাঠকের মতামত:

আদালত এর সর্বশেষ খবর

আদালত - এর সব খবর



রে