ইবিতে শিক্ষার্থীদের ক্লাস থেকে বের করে দিল চাকরি প্রত্যাশিরা

 

২৮ ফেব্রুয়ারি, ২০১৬ ০২:১৮:২৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চাকরী প্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতা-কর্মী ও বহিরাগতরা সান্ধ্যকালীন কোর্সের শিক্ষার্থীদের ক্লাস রুম থেকে বের করে দিয়েছে । শনিবার বেলা সোয়া তিনটার দিকে অনুষদ ভবনে এ ঘটনা ঘটে বলে জানা গেছে ।

এর আগে তারা চাকরির দাবিতে প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়। ফলে শিক্ষক-শিক্ষার্থীদের বহনকারী দুপুর দুইটার শিফটের গাড়ি চলাচল বন্ধ হয়ে পড়ে। এতে চরম ভোগান্তির শিকার হয় শিক্ষক-শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ে চাকরীর দাবিতে বহিরাগত চাকরী প্রত্যাশীরা দুপুর দুইটা দিকে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়। পরে বেলা সোয়া তিনটার দিকে তৌফিকুর রহমান হিটলার, কাশেম মাহমুদ, মিজানুর রহমান টিটু, শফিক, রাসেল জোয়ার্দ্দার, ইলিয়াস জোয়ার্দ্দারসহ ২৫-৩০ বহিরাগতরা অনুষদ ভবন ও ব্যবসায় অনুষদ ভবনের বিভিন্ন কক্ষে ঢুকে স্যান্ধকালীন কোর্সের শিক্ষার্থীদের ক্লাস থেকে ববের করে দেয়।

এসময় তারা সেখানে রাখা ফুলের টব ভাংচুর করে এবং দরজা ও জানালায় লাথি মারতে থাকে। এতে শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে দিগি¦দিক ছোটাছুটি করতে থাকে। পরে শিক্ষার্থীরা বের হয়ে গেলে ঘটনাস্থল ত্যাগ করে আন্দোলনকারীরা।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘সবার সাথে কথা বলে ক্যাম্পাস স্বাভাবিক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।’

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: