মিরপুরের উইকেট নিয়ে যা বললেন ধোনি

২৮ ফেব্রুয়ারি, ২০১৬ ২৩:২৯:১১

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে জিতে এরই মধ্যে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে নিয়েছে ভারত। কিন্তু তবুও যেন সন্তুষ্টি নেই ভারতর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কন্ঠে। মিরপুরের উইকেট নিয়ে সন্তুষ্ট নন ভারত অধিনায়ক।

শনিবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘টি-টোয়েন্টি ম্যাচ রানের। এখানে দর্শকরা চার ছক্কার মার দেখতে আসে। কিন্তু এই উইকেটে সেটা সম্ভব হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল করতে হলে আমাদের এই উইকেটেও ভাল করতে হবে। তবে কন্ডিশনটাও গুরুত্বপূর্ণ। তাই আশা করছি সামনে হয়তো ভাল উইকেটে খেলা হবে।’

সহজ জয়ের কারণ হিসেবে ধোনি কম রানকেই দেখছেন। ধোনি বলেন, ‘যখন দেখবেন লক্ষ্যটা ৮৪ রানের। তখন পাঁচ ওভার দেখতে চাইবেন। কিন্তু আমির সেই সময়টাতেই দুর্দান্ত বোলিং করেছে। দুটি উইকেট তুলে নিয়েছে। তখন আমাদের জন্য পার্টনারশিপ দরকার ছিল।আমির ও সামির বলই বেশি সুইং করছিল। অন্যদেরটা তেমন সুইং করেনি। তাই ওপেনিং স্পেলটা আমাদের জন্য ছিল গুরুত্বপূর্ণ। টি-টোয়েন্টি-তে একজন বোলার চার ওভার বোলিং করতে পারে। তাই জুটি গড়তে পারলে ৮৪ রান কোনো ব্যাপার ছিল না।’ এই ফরম্যাটে এবং এই উইকেটে আর বেশি কিছু রান হলেই একটা ফাইটিং স্কোর হতো বলে মনে করেন ধোনি।

তিনি বলেন, ‘আমরা তাদের চাপে ফেলতে সক্ষম হয়েছিলাম। এই ফরম্যাটে দ্রুত উইকেট তুলে নিতে হবে। এই উইকেটে বলা মুশকিল ভালো স্কোর কত। তবে আজকের ম্যাচে ১২৫ রান হলেই তা ভাল স্কোর। তাই ৮৪ রানে আটকে দিতে পারাটা আমাদের জন্য সত্যি খুশির।’

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: