BD24Live
ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি ২০১৭, ৮ মাঘ ১৪২৩

ইবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

২০১৬ ফেব্রুয়ারি ২৮ ১৯:৪৩:৫৮

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশবিদ্যালয়ে (ইবি) মেয়াদোত্তীর্ণ হবার তিন মাস পর প্রকাশিত হয়েছে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি। কমিটির মেয়াদ শেষ হবার তিন মাস পর গতকাল শনিবার দিবাগত রাতে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়। সাইফুল ইসলামকে সভাপতি এবং অমিত কুমার দাসকে সাধারণ সম্পাদক রেখে বিশবিদ্যালয় শাখা ছাত্রলীগের ১৩৮ সদস্য বিশিষ্ট এ কমিটি প্রকাশ করা হয়। ছাত্রলীগের দলীয় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিশবিদ্যালয় শাখা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৩ ডিসেম্বর সাইফুল ইসলামকে সভাপতি এবং অমিত কুমার দাসকে সাধারণ সম্পাদক করে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের ছয় সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দিয়েছিলো কেন্দ্রীয় ছাত্রলীগ। তখন কমিটির সংবাদ বিজ্ঞপ্তিতে এক বছরের মেয়াদ দিয়ে এ কমিটি গঠন করার বিষয়টি উল্লেখ করা হয়েছিলো। তবে কমিটি হবার পর তার মেয়াদও শেষ হয়ে গেছে তারপরও পূর্ণাঙ্গ কমিটি হয়নি।

সংশ্লিষ্ট সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অন্যান্য পদগুলোর মধ্যে সহ সভাপতি পদে মনোনিত হয়েছেন মিজানুর রহমান, ইমদাদুল হক, আব্দুল্লাহ আল মামুন, জুয়েল রানাসহ বিশ জন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে শাহিনুর রহমানসহ আটজন, সাংগঠনিক সম্পাদক পদে শিশির ইসলামসহ আটজন, প্রচার সম্পাদক পদে ফাহিমুর রহমান, দপ্তর সম্পাদক পদে সুজন কুমার দে, অর্থ সম্পাদক পদে হাসান ইমাম, ক্রীড়া সম্পাদক পদে কাজী মেজবাহ উদ্দিন, ছাত্র বিষয়ক সম্পাদক পদে লালন রহমান, ছাত্রী বিষয়ক সম্পাদক পদে তিথি আহমেদ, সাহিত্য বিষয়ক সম্পাদক পদে তরিকুল ইসলাম মনোনিত হয়েছেন। এছাড়া সহ সম্পাদক পদে ঊনিশ জন এবং সদস্য পদে সাতাশ জন মনোনিত হয়েছেন।

এদিকে দীর্ঘদিন পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করায় বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের অনেক নেতাকর্মী ক্ষোভ আর হতাশা প্রকাশ করেছেন। কথা বলা হলে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের পদে থাকা কয়েকজন নেতা ক্ষোভ আর হতাশা প্রকাশ করে বলেন, ‘সঠিক সময়ে কমিটি না হবার কারনে সুষ্ঠুভাবে রাজনীতিতে অংশগ্রহনের প্রতি আগ্রহ অনেকটাই হারিয়ে গেছে। এর আগের পূর্ণাঙ্গ কমিটিও প্রায় তিন বছর পর ঘোষনা করা হয়েছিলো। এরকম চলতে থাকলে নেতাকর্মীরা অনেকটাই নিষ্ক্রিয় হয়ে পড়বে।’

বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, ‘পূর্ণাঙ্গ কমিটি সঠিক সময়ে দেয়ার ইচ্ছা থাকলেও ক্যাম্পাসের বিভিন্ন প্রতিকুলতার কারনে তা সম্ভব হয়ে ওঠেনি। এছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষনা অনুযায়ী আগাছামুক্ত একটি ছাত্রলীগের কমিটি গঠনের নির্দেশনার প্রেক্ষিতে একটু দেরিতে হলেও কমিটি দেয়া সম্ভব হয়েছে।’

পাঠকের মতামত:

ক্যাম্পাস এর সর্বশেষ খবর

ক্যাম্পাস - এর সব খবর



রে