‘সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ে পাক-ভারত সহযোগিতা খুবই গুরুত্বপূর্ণ’

২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ০২:০৮:৫৮

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র মার্ক টোনার বলেছেন, পাকিস্তান-ভারত দু দেশের জন্য সন্ত্রাসবাদ একটি হুমকি। এর বিরুদ্ধে লড়াইয়ে দেশ দুটির মধ্যকার সহযোগিতা ওই অঞ্চলের জন্য সহায়ক হয়ে উঠবে বলেও মন্তব্য করেছেন তিনি। খবর-রেতে।

সাপ্তাহিক ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মার্ক টোনার। তিনি বলেন, পাকিস্তান ও ভারতকে সহযোগিতার বিষয়ে উৎসাহিত করতে অতীতেও আমেরিকা আহ্বান জানিয়েছে।

এছাড়া, পাকিস্তান এবং আমেরিকার মধ্যে আগামীকাল অনুষ্ঠেয় কৌশলগত সংলাপের বিষয়েও মন্তব্য করেন টোনার। তিনি একে খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, মার্কিন প্রশাসন এ সংলাপের জন্য অপেক্ষা করছিল।

২০১৩ সালে পাকিস্তানের বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এ নিয়ে তৃতীয় দফা দেশ দুটির মধ্যে সংলাপ অনুষ্ঠিত হবে। এবারের বৈঠকে অর্থনীতি, জ্বালানি, আইন প্রয়োগ ও সন্ত্রাসবাদ-বিরোধী অভিযান এবং পরমাণু নিরাপত্তাসহ ছয়টি বিষয়ে আলোচনা হবে বলে পাকিস্তানের সংবাদ মাধ্যম জানিয়েছে।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: