BD24Live
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০১৭, ৯ চৈত্র ১৪২৩

এবার হজে যেতে পারবেন ১,০১,৭৫৮ জন

২০১৬ ফেব্রুয়ারি ২৮ ২২:০৩:২৬
এবার হজে যেতে পারবেন ১,০১,৭৫৮ জন

২০১৬ সালে সরকারী ব্যবস্থাপনায় ১০,০০০ জন এবং বেসরকারী ব্যবস্থাপনায় ৯১,৭৫৮ জনসহ সর্বমোট ১,০১,৭৫৮ জন হাজী সৌদি আরবে যেতে পারবেন।

বাংলাদেশ থেকে প্রেরিত হজ্জ যাত্রীরা যাতে সৌদি আরবে কোন প্রকার বিড়ম্বনার শিকার না হন, সেজন্য এজেন্সির নিকট থেকে সৌদি বিমানবন্দরে অবতরণের পর গন্তব্যে পৌঁছানোর জন্য বাস ভাড়া এবং কোরবানির টাকা আগেই সরকারী খাতে কেটে রেখে সংরক্ষণ করার সুপারিশ করা হযেছে।

রোববার দশম জাতীয় সংসদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে ২০১৬ সালে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত নীতিমালার আলোকে প্রতিটি হজ এজেন্সি যাতে ৫০০ জনের বেশী হাজী ওমরাহ্ পালনের জন্য সৌদি আরবে প্রেরণ করতে না পারে সেজন্য বাংলাদেশস্থ সৌদি দূতাবাসকে মন্ত্রণালয় থেকে পত্র প্রেরণের সুপারিশ করা হয়।

বৈঠকে অভিযুক্ত হজ্জ এজেন্সি যাতে ২০১৬ সালের হজ্জ কার্যক্রমে কোন কর্মতৎপরতা চালাতে না পারে এবং তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সে বিষয়ে পরবর্তী বৈঠকে প্রতিবেদন দেয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে ওয়াকফ প্রশাসনের উপর গঠিত সাব-কমিটি হামদর্দ ওয়াকফ এস্টেট পরিদর্শনের জন্য পত্র জারির পর কর্তৃপক্ষ অন্য মিটিংয়ের অজুহাতে পরিদর্শনে সময় দিতে ব্যর্থ হওয়ায় কমিটির পক্ষে হামদর্দ ওয়াকফ এস্টেট পরিদর্শন করা সম্ভব হয়নি। নির্ধারিত দিনে তাদের কোথায় মিটিং ছিল সে বিষয়ে তথ্য সংগ্রহ করে অতিদ্রুত কমিটিতে প্রতিবেদন দাখিল করতে ওয়াকফ প্রশাসককে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির সদস্য হাবিবুর রহমান মোল্লা, মোঃ আসলামুল হক, সাধন চন্দ্র মজুমদার, আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, মোহাম্মদ আমির হোসেন এবং দিলারা বেগম অংশগ্রহণ করেন।

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে