দক্ষিণখানে মিলল বোমার সরঞ্জাম, আটক ১

২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ০৬:৩৮:৫০

ঢাকা: জঙ্গিদের দেয়া তথ্যের রাজধানীর দক্ষিণখানে অভিযান চালিয়ে উদ্ধার করা হল বোমা তৈরির সরঞ্জাম, এই ঘটনায় এক জনকে আটক করা হয়েছে বলে জানা গেছে। তবে যাদের উদ্দেশ্যে এই অভিযান তাদের কাউকেই পায়নি পুলিশ। মহানগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার মাশরুকুর রহমান খালেদ বলেন, 'দক্ষিণখানের এক বাসায় আনসারউল্লাহ বাংলাটিমের সদস্যরা বাসা ভাড়া নিয়ে তাদের জঙ্গি তৎপরতা পরিচালনা করছে জানতে পেরে শনিবার রাতে গোয়েন্দারা অভিযান চালায়।'

গত ১৯ ফেব্রুয়ারি উত্তর বাড্ডা থেকে আনসারউল্লাহ বাংলাটিমের দুই সদস্যকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরে তাদের তথ্যের ভিত্তিতে মোহাম্মদপুরের এক বাসা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করে। রিমান্ডে দেওয়া ওই দুই জনের তথ্যের ভিত্তিতে দক্ষিণখানে অভিযান পরিচালনা করা হয়েছে বলেও জানান মাশরুকুর রহমান।

তিনি বলেন, 'দক্ষিণখানের সরদার পাড়া এলাকার আইডিয়াল স্কুল সংলগ্ন ২৪২ নম্বর বাড়ির চতুর্থ তলার বাম পাশে একটি দুই রুমের বাসা ভাড়া নিয়েছিল আনসারউল্লাহ বাংলাটিমের দুই সদস্য। গোয়েন্দারা অভিযানে গেলে বাসাটি তালাবদ্ধ পেয়ে তালা ভেঙে ওই বাসায় প্রবেশ করে।' গোয়েন্দা তথ্য অনুযায়ী ওই বাসাটির একটি রুমে দুই জঙ্গী থাকত বলে তথ্য ছিল বলেও জানান মাশরুকুর।
'অন্যরুমে পাওয়া গেছে বিভিন্ন ধরনের বোমা তৈরির তরল রাসায়নিক, ইলেকট্রিক কেবল ও ইলেকট্রনিক সমগ্রীসহ বিভিন্ন ধরনের বোমা তৈরির উপকরণ।'

ওই অভিযান গোয়েন্দা পুলিশের সঙ্গে থাকা দক্ষিণখান থানার পরিদর্শক (অপারেশন) মো. মনিরুজ্জামান জানান, বোমা তৈরির অন্যান্য উপকরণের সঙ্গে সেখান থেকে প্রায় ৬/৭কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বাড়ির দারোয়ান শাওনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান তিনি।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: