ওয়েস্ট ইন্ডিজের শিরোপা জয়ের লক্ষ্য ১৫৬ রান

প্রকাশিত: ০৪ এপ্রিল ২০১৬, ০৩:১১ এএম

ক্রীড়া প্রতিবেদক: ফাইনালে যে দলই জিতুক তারই দ্বিতীয়বারের মতো হবে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন। এ সমকিরণকে সামনে রেখে আজ মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। টস হেরে প্রথমে ব্যাট করে ক্যারিবিয়ানদের ১৫৬ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ইংলিশরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের ষষ্ঠ আসর স্বপ্নের ফাইনালে এর আগে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ড্যারেন স্যামি।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে ইংলিশরা।

আজ রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামে দুই দল। কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে থেকে খেলাটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি, গাজীটিভি, মাছরাঙ্গা ও স্টার স্পোটর্স ১-৩।

ইনিংসের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে আন্দ্রে রাসেল ফিরিয়ে দেন আরেক ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলসকে। শর্ট ফাইন লেগে বদ্রির তালুবন্দি হওয়ার আগে ৩ বলে এক রান করেন হেলস।

এরপর ইনিংসের হাল ধরে সতর্ক থেকে ব্যাট চালানোর ইঙ্গিত দেন দলপতি ইয়ন মরগান ও ইনফর্ম ব্যাটসম্যান জো রুট। কিন্তু, উইকেটে থিতু হওয়ার আগেই স্কোরবোর্ডে আরও ১৫ রান তুলে বিদায় নেন মরগান। স্যামুয়েল বদ্রির বলে গেইলের হাতে ক্যাচ তুলে দেন ১২ বলে ৫ রান করা মরগান।

পাওয়ার প্লে’র ছয় ওভারে ইংলিশরা তিন উইকেট হারিয়ে তোলে ৩৩ রান। আর ৫২ বলে তাদের আসে দলীয় অর্ধশতক। দলীয় শতক আসে ৭৭ বলে।
ইনিংসের ১২তম ওভারে ব্যক্তিগত ৩৬ রান করে বিদায় নেন জস বাটলার। ২২ বলে একটি চার আর তিনটি ছক্কা হাঁকিয়ে বাটলার তার ইনিংসটি সাজান। ব্রাথওয়েইটের বলে ব্রাভোর তালুবন্দি হন তিনি। এর আগে রুটকে সঙ্গে নিয়ে ৪০ বলে ৬১ রান তোলেন বাটলার।

৮ বলে ১৩ রান করে ইনিংসের ১৪তম ওভারে সাজঘরে ফেরেন বেন স্টোকস। ব্রাভোর বলে সিমন্সের হাতে ধরা পড়েন তিনি। দলীয় ১১০ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় ইংল্যান্ড। একই ওভারে ব্রাভো ফিরিয়ে দেন মঈন আলিকে। উইকেটের পেছনে রামদিনের গ্লাভসবন্দি হন তিনি।

পুরো বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিং করা জো রুটকে ব্রাথওয়েইট ফিরিয়ে দেন ইনিংসের ১৫তম ওভারে। ৩৬ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে রুট করেন ৫৪ রান। ইনিংসের ১৮তম ওভারে একটি চার আর দুটি ছক্কা হাঁকানো ডেভিড উইলিকে বিদায় করেন ব্রাথওয়েইট। জনসন চার্লসের দারুণ ক্যাচে ফেরার আগে উইলি ১৪ বলে করেন ২১ রান।

এর আগে আজ ইডেন গার্ডেনই হ্যাটট্রিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নারী দলকে হারিয়ে ওয়ার্ল্ড নারী টি-টোয়েন্টির স্বপ্নের শিরোপা ঘরে তুলে ওয়েস্ট ইন্ডিজের নারী ক্রিকেটাররা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: