নুর আলম,

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিবির সন্দেহে দুই শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহ্ মখদুম হল থেকে তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগের নেতা কর্মীরা।

আটককৃত শিক্ষার্থীরা হলেন, ভাষা (সংস্কৃত) বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী রবিউল আউয়াল ও পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী রায়হান। তাদেরকে ওই হলের ২০২ নং কক্ষ থেকে আটক করা হয়।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, রবিউলের চলাফেরা সন্দেহ হওয়ায় তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা করে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে বিষয়টি জানালে তিনি সেখানে তিনি উপস্থিত হয়ে ওই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করে পরে পুলিশে সোপার্দ করেন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বলেন, হল কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে রবিউল ওই হলের ২০২ নং কক্ষে থাকত। তাকে জিজ্ঞাসাবাদ শেষে পুলিশে সোপর্দ করা হয়েছে। তবে তার শিবিরের সাথে সংশ্লিষ্টতা আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, রবিউলের ফেসবুক ঘেটে জানা যায় সে শিবিরের বিভিন্ন নেতাকর্মীদের সাথে যোগাযোগ করত। এছাড়াও তার রুমে হল ছাত্রলীগ নেতাকর্মীর তালিকা পাওয়া যায়। আর রায়হানকে সন্দেহভাজন আটক করা হয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) হুমায়ুন কবির বলেন, ওই শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আটক করে আমাদের কাছে সোপর্দ করেছেন। তবে তারা শিবির নেতাকর্মী কিনা সে ব্যাপারে তদন্ত করা হবে।